• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

জয় বাংলা কনসার্ট শুরু আজ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ মার্চ ২০২০  

Find us in facebook

Find us in facebook

আবারো ফিরে এলো বঙ্গবন্ধুর ঐতিহাসিক সেই ভাষণের দিন, ফিরে এলো জয় বাংলা কনসার্ট। মুজিববর্ষে এবার থাকছে বিশেষ চমক। আজ ৭ মার্চ, শনিবার- ঢাকার আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘জয় বাংলা কনসার্ট’। এ দিন সকাল সাড়ে ১০টায় খুলবে কনসার্টের গেট। দুপুর ১টা থেকে শুরু হয়ে কনসার্ট চলবে রাত ১১টা পর্যন্ত।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবর্ষকে ঘিরে চলা আয়োজন এবার ভিন্নমাত্রা যোগ করছে জয় বাংলা কনসার্টে। সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) প্রতিষ্ঠান ইয়াং বাংলার তত্ত্বাবধানে ষষ্ঠবারের মতো হতে চলা এই কনসার্ট শুরু হবে জাতীয় সঙ্গীতের মাধ্যমে।

বরাবরের মতোই কনসার্টে থাকছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক উক্তি। এরপর কনসার্ট মাতাবে বিশ্ববিদ্যালয় পর্যায়ের পাঁচ ব্যান্ড দল। তাদের পর একে একে মঞ্চ মাতাবে এফ মাইনর, মিনার, মিনার রহমান, এভোয়েড রাফা, শূন্য, ভাইকিং, লালন, আরবোভাইরাস, ক্রিপটিক ফেইট, নেমেসিস, ফুয়াদ অ্যান্ড ফ্রেন্ড ও চিরকুট। ব্যান্ড দলগুলোর গানের পাশাপাশি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বেশ কিছু ঐতিহাসিক উক্তি দিয়ে সাজানো হয়েছে পুরো কনসার্ট।

এবারের ষষ্ঠতম আয়োজনে স্বাধীন বাংলা বেতারে প্রচারিত স্বাধীনতার গান গেয়ে মঞ্চ মাতাবে দেশের জনপ্রিয় ব্যান্ড দলগুলো। সেই সঙ্গে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ এবং মুক্তিযুদ্ধভিত্তিক গ্রাফিকাল রিপ্রেজেন্টেশন থাকছে কনসার্টে।

৭ মার্চের এবারের আয়োজনে থাকছে আরো বেশ কিছু ভিন্নমাত্রা ও চমক। এদিন দুপুর ১টা থেকে রাত ১১টা পর্যন্ত আয়োজন করা হয়েছে কনসার্টের। যেখানে দুপুরে অংশ নেবে দেশের জনপ্রিয় ব্যান্ডদল এফ মাইনর ব্যান্ড, মিনার রহমান, এভোয়েড রাফা, শূন্য, ভাইকিং, লালন, আরবোভাইরাস। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বজ্রকণ্ঠে ঘোষণা ৭ মার্চের ভাষণ। সন্ধ্যার পর মঞ্চ মাতাতে থাকছে ক্রিপটিক ফেইট, নেমেসিস, ফুয়াদ অ্যান্ড ফ্রেন্ড ও চিরকুট। এরই মাঝে বিশেষ চমক হিসেবে থাকছে হলোগ্রাফিক প্রজেকশন।

Place your advertisement here
Place your advertisement here