• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

জমকালো অনুষ্ঠানে শুরু ঢাবির ৫২তম সমাবর্তন

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০১৯  

Find us in facebook

Find us in facebook

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্রের খেলার মাঠে সোমবার দুপুর ১২টায় জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হয়েছে শুরু হয়েছে ৫২তম সমাবর্তন। এই সমাবর্তন ঘিরে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে।

সোমবার দুপুর বারোটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ শুভেচ্ছা বক্তব্যে ৫২তম সমাবর্তন এর মূল আনুষ্ঠানিক পর্ব শুরু করেন। 

অনুষ্ঠানসূচির অন্যান্য পর্বের মধ্যে রয়েছে, দুপুর ১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান এর বক্তব্য, ১টা ৬ মিনিটে সমাবর্তন বক্তার বক্তব্য, ১টা ১৮ মিনিটে চ্যান্সেলর এর ভাষণ, ১টা ২৮ মিনিটে চ্যান্সেলর কর্তৃক সমাবর্তনের সমাপ্তি ঘোষণা। 

এবার সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত আছেন জাপানের টোকিও বিশ্ববিদ্যালয়ের কসমিক রে রিসার্চ ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. তাকাকি কাজিতা। তাকে সম্মানসূচক ‘ডক্টর অব সায়েন্স’ ডিগ্রি প্রদান করা হবে। 

কর্তৃপক্ষের তথ্য অনুযায়ী, ৫২তম সমাবর্তনে অংশগ্রহণের জন্য ২০ হাজার ৭৯৬জন গ্র্যাজুয়েট রেজিস্ট্রেশন করেছেন। অনুষ্ঠানে ৭৯জন কৃতী শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীকে ৯৮টি স্বর্ণপদক, ৫৭জনকে পিএইচডি, ৬জনকে ডিবিএ এবং ১৪জনকে এম ফিল ডিগ্রি প্রদান করা হবে।

অধিভুক্ত সাত কলেজের রেজিস্ট্রেশনকৃত গ্র্যাজুয়েটগণ ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে ঢাকা কলেজ ও ইডেন মহিলা কলেজ ভেন্যু থেকে সরাসরি সমাবর্তন অনুষ্ঠানে অংশ নেবেন।      

সমাবর্তনস্থলে বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েটবৃন্দ কেন্দ্রীয় খেলার মাঠের সুইমিংপুল সংলগ্ন গেইট এবং জিমনেসিয়াম সংলগ্ন গেইট দিয়ে প্রবেশ করবেন। আমন্ত্রিত অতিথিবৃন্দ তাঁদের যাতায়াতের সুবিধার্থে সুইমিংপুল সংলগ্ন গেইট দিয়ে সমাবর্তনস্থলে প্রবেশ করবেন। 

সমাবর্তন উপলক্ষ্যে আজ সোমবার (৯ ডিসেম্বর)  বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস ও পরীক্ষা বন্ধ থাকবে।

Place your advertisement here
Place your advertisement here