• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

চিকিৎসকদের ফ্রি-তে ‘ক্র্যাক প্লাটুন পরিবহন সেবা’র যাত্রা শুরু

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ এপ্রিল ২০২০  

Find us in facebook

Find us in facebook

চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীদের বিনা খরচে গন্তব্যে পৌঁছে দিতে ঢাকা শহরে নেমেছে ‘ক্র্যাক প্লাটুন পরিবহন সেবা’। গতকাল মঙ্গলবার পরীক্ষামূলকভাবে ১২টি মাইক্রোবাস এবং ৪টি বাস নিয়ে সেবাটি চালু হয়েছে। প্রয়োজন অনুযায়ী গাড়ির সংখ্যা আরো বাড়ানো হবে। 

প্রতিদিন সকাল ৮টা, বেলা ২টা ও রাত ৮টা এই ৩ শিফটে ১৬টি রুটে ঢাকা শহরের বিভিন্ন প্রান্তের প্রায় ৪০টি হাসপাতালের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা এ পরিবহন সেবা পাবেন। এ সময়গুলো ছাড়াও ঢাকা শহরের ভেতরে যেকোনো জায়গায় সেবাদানকারীরা জরুরি প্রয়োজনে এ সেবাটি পাবেন।

সাধারণ ছুটির সময়ে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের পরিবহনজনিত সমস্যা লাঘব করতে স্বাস্থ্য অধিদফতরের অনুমোদন ও তত্ত্বাবধানে দ্য আর্থ সোসাইটি এবং বন্ডস্টাইন টেকনোলজিসের উদ্যোগে ডিবিএল ফার্মাসিউটিক্যালস লিমিটেডের পৃষ্ঠপোষকতায় এবং গ্লোবাল শেপারস ঢাকা হাবের সহায়তায় এবং স্বেচ্ছাসেবক ব্যবস্থাপনায় রয়েছে করোনা প্রতিরোধ সংঘ। 

সেবাটি বিশেষজ্ঞদের পরামর্শ মতো যাত্রীদের মাঝে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে এবং নির্দিষ্ট সময় পরপর জীবাণুমুক্ত করার মাধ্যমে পরিচালনা করা হবে।

১৯৭১ সালের মুক্তিযুদ্ধের জনপ্রিয় গেরিলা সংগঠন ক্র্যাক প্লাটুনের নামের সঙ্গে মিল রেখে এ সেবাটির নাম দেয়া হয়েছে ‘ক্র্যাক প্লাটুন পরিবহন সেবা’। যেহেতু চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা প্রত্যেকেই এই সময়ের একেকজন যোদ্ধা।

উদ্ভাবনী সেবাটি চালু করতে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের সভাপতিত্বে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। 
সভা শেষে ‘ক্র্যাক প্লাটুন পরিবহন সেবা’র উদ্বোধন করেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের জ্যেষ্ঠ সহ-সভাপতি ডা. জামাল উদ্দিন চৌধুরী। 

এছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ডিবিএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এম এ জব্বার। আরো উপস্থিত ছিলেন- দ্য আর্থ সোসাইটির সহ-প্রতিষ্ঠাতা মো. সাদেকুল আরেফিন, নির্বাহী পরিচালক মোহাম্মদ মামুন মিয়া, বন্ডস্টাইন টেকনোলজিসের পরিচালক যাফির শাফিক চৌধুরী।

এখন পর্যন্ত ২৫০ জনের বেশি চিকিৎসক ও সেবাদানকারী এ সেবাটি পেতে রেজিস্ট্রেশন করেছেন। ঢাকায় কর্মরত চিকিৎসক বা সেবাদানকারীরা সেবাটি বিনামূল্যে পেতে চাইলে রেজিস্ট্রেশন করতে হবে bit.ly/crackplatoontransport লিংকে। আর চিকিৎসক বা সেবাদানকারীরা নিজেদের জন্য প্রযোজ্য রুটটি খুঁজে নিতে পারবেন bit.ly/crackplatoonroutes এই লিংকে। যোগাযোগের হটলাইন নম্বর – ০৯৬৩৯৫৯৫৯৫৯।

Place your advertisement here
Place your advertisement here