• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

চার দল মিলে আন্তর্জাতিক ছয় টেস্টে একটানা ইনিংস হার

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০১৯  

Find us in facebook

Find us in facebook

টেস্ট ক্রিকেটে যেনো ইনিংস হারের মড়ক লেগেছে। যারাই হারছে, ফলাফল হিসেবে দেখা যাচ্ছে ইনিংস ব্যবধানে হার। অবাক হলেও সত্য, সবশেষ ছয়টি আন্তর্জাতিক টেস্ট ম্যাচেই জয়ী দল জিতেছে এভাবে! সেই ধারাবাহিকতা বজায় রাখতেই যেনো ইনিংস ব্যবধানে হেরেছে ইংল্যান্ড। সোমবার নিউজিল্যান্ডের মাটিতে ইনিংস ও ৬৫ রানের ব্যবধানে হেরেছে ওয়ানডে বিশ্বকাপের চ্যাম্পিয়নরা।

অক্টোবর থেকেই এই ধারার শুরু। ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে হেরে যায় দক্ষিণ আফ্রিকা। হারের ব্যবধান ছিল যথাক্রমে ইনিংস ও ১৩৭ এবং ইনিংস ও ২০২ রান।

নভেম্বর মাসে এসে যেনো ইনিংস হারের ভূত পেয়ে বসেছে সফরকারী দলগুলোকে। কারণ সবশেষ দশদিনে নিষ্পত্তি হওয়া চারটি টেস্ট ম্যাচের সবকটিতেই দেখা গেছে ইনিংস ব্যবধানে হার। ভারতের বিপক্ষেই বাংলাদেশ দুই ম্যাচের টেস্ট সিরিজে হেরেছে যথাক্রমে ইনিংস ও ১৩০ রান এবং ইনিংস ও ৪৬ রানে।

এছাড়া অস্ট্রেলিয়ায় সফররত পাকিস্তান দলও নিজেদের প্রথম টেস্ট হেরেছে ইনিংস ও পাঁচ রানের ব্যবধানে। সবশেষ দল হিসেবে এই তালিকায় নাম লেখালো ইংল্যান্ড। মাউন্ট মাউঙ্গানুইয়ে স্বাগতিক নিউজিল্যান্ডের কাছে ইনিংস ব্যবধানে হেরেছে সফরকারী ইংলিশরা।

এ বছর এখন পর্যন্ত সব মিলিয়ে ৩০টি আন্তর্জাতিক টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। একটি ম্যাচ হয়েছে ড্র, এছাড়া বাকি সব ম্যাচেই এসেছে ফলাফল।

বছরের প্রথম ২৪ ম্যাচে মাত্র চারটি ইনিংস ব্যবধানের জয় দেখেছে ক্রিকেট বিশ্ব। তবে শেষ দিকে এসেই দেখা যাচ্ছে সফরকারী দলগুলোর একটানা এমন পরাজয়।

Place your advertisement here
Place your advertisement here