• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

গ্রামের সাধারন মানুষ এগিয়ে যাচ্ছে- রংপুরে সমবায় প্রতিমন্ত্রী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০২০  

Find us in facebook

Find us in facebook

স্থানীয় সরকার, পল্লীউন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপনভট্টাচার্য্য বলেছেন দেশের প্রান্তিক জনগোষ্ঠির ভাগ্য উন্নয়নে সমবায় ভিত্তিক কার্যক্রমের এই প্রতিষ্ঠানটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া, তারই ধারাবাহিকতায় প্রতিষ্ঠানটির কার্যক্রম আরো বেগবান করতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পল্লী উন্নয়ন ও সমবায়ের বিভিন্ন প্রশিক্ষণ মাধ্যমে গ্রামের সাধারন মানুষ এগিয়ে যাচ্ছে। সেটি সঠিক ভাবে বাস্থবায়ন করার লক্ষ্যে কাজ করছে বর্তমান সরকার । জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সমবায় বিভাগ বাস্তবায়ন করার লক্ষ্যে কাজ করে করছে সমবায় অধিদপ্তর।

গতকাল বৃহস্পতিবার দুপুরে রংপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে সমবায় বিভাগের আয়োজনে স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অধীনস্থ রংপুর জেলা বিভিন্ন দপ্তর/ সংস্থার জেলা ও উপজেলা এবং প্রকল্প কর্মকর্তাগণের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব রেজাউল আহসান,বার্ডের ডিজি খলিল আহম্মদ। সভায় সভাপতিত্ব করেন রংপুর জেলা প্রশাসক আসিব আহসান।

এসময় উপস্থিত ছিলেন রংপুর জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট ছাফিয়া খানম,স্থানীয় সরকারের উপ-পরিচালক সৈয়দ ফরহাদ হোসেন,রংপুর এলজিআরডি নির্বাহী প্রকৌশলী রেজাউল হক,জনস্বাস্থ্য নির্বাহী প্রকৌশলী পঙ্কজ কুমার সাহা,সমবায় বিভাগের যুগ্ম নিবন্ধক মোহাম্মদ আবুল বাশার, জেলা সমবায় মোহাম্মদ আমিনুল ইসলামসহ পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের রংপুর জেলার বিভিন্ন কর্মকর্তাবৃন্দ ।

এদিকে, বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে রংপুর জেলায় কোভিড -১৯ সংক্রান্ত স্বাস্থ্য ব্যবস্থাপনা ও ত্রাণ কার্যক্রম পরিচালনার কাজ তত্ত্বাবধান ও পরিবীক্ষণ এবং জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনা ও সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোঃ রেজাউল আহসান।

সভায় প্রধান অতিথির বক্তব্যে সমবায় বিভাগের সচিব রেজাউল হাসান বলেন, করোনার দ্বিতীয় ঢেউ বলা হচ্ছে এই সময় টাকে। এইসময়ও রংপুরের পরিস্থিতি ভাল। আমরা চেষ্টা করছি রংপুরে যে করোনা ডেডিকেটেড হসপিটালটি রয়েছে সেটিতে কিছু সমস্যা আছে সেটা আমরা সমাধানের চেষ্টা করছি। রংপুরে কোভিটটের উন্নয়নে সবাই কাজ করে যাচ্ছে বিধায় রংপুরের পরিস্থিতি ভাল।

এ সময় রংপুর ৩ আসনের সাংসদ সদস্য সাদ এরশাদ,রংপুর জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট ছাফিয়া খানম,রংপুর জেলা প্রশাসক আসিব আহসান,রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলিম মাহমুদ,স্থানীয় সরকারের উপপরিচালক সৈয়দ ফরহাদ হোসেন, সিভিল সার্জন ডক্টর হিরম্ভ কুমার রায়,রংপুর এলজিআরডি নির্বাহী প্রকৌশলী রেজাউল হক,জনস্বাস্থ্য নির্বাহী প্রকৌশলী পঙ্কজ কুমার সাহা,রংপুর জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকারসহ জেলার সকল শ্রেনীর কর্মকর্তা উপস্থিত ছিলেন।

Place your advertisement here
Place your advertisement here