• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

গৃহহীন-ভূমিহীনরা ৬ মাসের খাবার ও নগদ অর্থ পাবেন- প্রধানমন্ত্রী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ মার্চ ২০২০  

Find us in facebook

Find us in facebook

করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে নিম্ন আয়ের মানুষরা ক্ষতিগ্রস্ত হলেও তাদের জন্য সরকার কাজ করছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে এসব মানুষদের পাশে এসে দাঁড়াতে তিনি ধনীদের প্রতিও আহ্বান জানিয়েছেন।

বুধবার (২৫ মার্চ) সন্ধ্যায় জাতির উদ্দেশে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ আহ্বান জানান।

করোনাভাইরাস প্রাদুর্ভাবের সময়ে নিম্নআয়ের মানুষদের পরিস্থিতি তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাসের কারণে অনেক মানুষ কাজ হারিয়েছেন। আমাদের তাদের পাশে দাঁড়াতে হবে। নিম্নআয়ের ব্যক্তিদের ‘ঘরে-ফেরা’ কর্মসূচির আওতায় নিজ নিজ গ্রামে সহায়তা দেওয়া হবে। গৃহহীন ও ভূমিহীনদের জন্য বিনামূল্যে ঘর, ছয় মাসের খাদ্য এবং নগদ অর্থ দেওয়া হবে। জেলা প্রশাসনকে এ ব্যাপারে নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে সোমবার (২৩ মার্চ) সরকারের পক্ষ থেকে ১০ দিনের সাধারণ ছুটি ঘোষণার সময় মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামও সরকারের নিম্নআয়ের মানুষজনদের জন্য নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা জানিয়েছিলেন। তিনি ভাসানচরে তাদের পুনর্বাসনের কথা বলেছিলেন।

সে প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ভাসানচরে ১ লাখ মানুষের থাকার ও কর্মসংস্থান উপযোগী আবাসন ব্যবস্থা গড়ে তোলা হয়েছে। সেখানে কেউ যেতে চাইলে সরকার ব্যবস্থা গ্রহণ করবে। পাশাপাশি বিনামূল্যে ভিজিডি, ভিজিএফ ও ১০ টাকা কেজি দরে চাল সরবরাহ কর্মসূচি অব্যাহত থাকবে। একইভাবে বিনামূল্যে ওষুধ ও চিকিৎসা সেবাও দেওয়া হচ্ছে বলে উল্লেখ করেন তিনি।

বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমি নিম্নআয়ের মানুষের সহায়তায় এগিয়ে আসার জন্য বিত্তবানদের প্রতি আহ্বান জানাচ্ছি।

সবাইকে ধৈর্য ধরে করোনাভাইরাস ঘিরে উদ্ভূত পরিস্থিতি মোকাবিলা করার আহ্বানও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সবাই মিলে সতর্কতা অবলম্বন করে কাজ করলে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধ করা সম্ভব হবে বলেও আশাবাদ জানান তিনি।

Place your advertisement here
Place your advertisement here