• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

গাইবান্ধায় রড চুরির ঘটনায় মৃত দুই ব্যক্তির নামে মামলা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ মে ২০২০  

Find us in facebook

Find us in facebook

গাইবান্ধার গোবিন্দগঞ্জের রংপুর চিনিকলের রড চুরির ঘটনায় বৃহস্পতিবার (২৮ মে) রাতে একটি মামলা করা হয়েছে। মামলার এজাহারে ছয়জনের নাম উল্লেখ করা হয়েছে। এর মধ্যে মামলার এজাহারে বুলবুল ও শিমুল নামে মৃত দুই ব্যক্তিকেও আসামি করা হয়েছে। এ ঘটনায় সাব-কন্ট্রাক্টর দেলোয়ার হোসেনকে (৪৫) গ্রেফতার করেছে পুলিশ। তিনি উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়নের বালুয়া আগপাড়া গ্রামের বাসিন্দা মৃত আব্দুস সালাম মিয়ার ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, রংপুর চিনিকলের পানি পরিশোধনাগারের কাজের জন্য সেচপাম্প ও রড কিনে সংরক্ষিত এলাকায় রাখা হয়। ২৬ মে রাতে সেচপাম্প ও রড চুরি যায়। চুরি যাওয়া মালামাল বিভিন্ন স্থানে খোঁজাখুঁজির একপর্যায়ে চিনিকলের পূর্ব পাশে লাল বাবুর বাড়ির পাশ থেকে এক টন রড উদ্ধার করা হয়। উদ্ধারকৃত রড স্থানীয় ইউপি চেয়ারম্যান রুবেল আমিন শিমুলের হেফাজতে রাখা হয়।

এ ঘটনায় ইউপি চেয়ারম্যান সাব-কন্ট্রাক্টর দেলোয়ার হোসেনকে ইউপি কার্যালয়ে ডেকে জিজ্ঞাসাবাদ করেন। তার দেয়া তথ্যমতে চুরির ঘটনার সঙ্গে দেলোয়ার নিজেও জড়িত বলে ইউপি চেয়ারম্যান জানান। খবর পেয়ে দেলোয়ারকে গ্রেফতার করে থানায় নিয়ে যায় পুলিশ।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, এ ঘটনায় চিনিকলের কিছু অসাধু ব্যক্তি জড়িত থাকায় ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা চলছে। স্থানীয় ইউপি চেয়ারম্যান রুবেল আমিন শিমুল ও চিনিকল ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি আবু সুফিয়ান সুজার নেতৃত্বে চোরের কাছ থেকে অনৈতিক সুবিধা নিয়ে প্রকৃত আসামিদের আড়াল করতে এবিএম ওয়াটার কোম্পানি লিমিটিডের সাইড ইঞ্জিনিয়ার তছলিম উদ্দীনকে দিয়ে ছয়জনের নাম উল্লেখ করে একটি মামলা করান। মামলায় বুলবুল ও শিমুল নামে মৃত দুই ব্যক্তিকে আসামি করা হয়েছে। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

অভিযোগ অস্বীকার করে স্থানীয় ইউপি চেয়ারম্যান রুবেল আমিন শিমুল বলেন, আমাকে মিথ্যা দোষারোপ করা হচ্ছে। আসামির কথামতো পুলিশ মামলা নিয়েছে। এখানে আমার সম্পৃক্ততা নেই।

মামলার বাদী তছলিম উদ্দীনের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি এজাহারকারী হলেও গ্রেফতার দেলোয়ার হোসেনের কথামতো এজাহারে আসামির নামগুলো এসেছে। এর পরিপ্রেক্ষিতেই মামলা হয়েছে।

চিনিকল ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি আবু সুফিয়ান সুজা বলেন, কেউ প্রতিহিংসা করে আমার নাম জড়ানোর চেষ্টা করছে। তদন্তেই প্রকৃত ঘটনা বেরিয়ে আসবে।

গোবিন্দগঞ্জ থানা পুলিশের ওসি একেএম মেহেদী হাসান বলেন, বাদী এজাহার দাখিল করেছেন। সে মোতাবেক মামলা রুজু হয়েছে। সেখানে মৃত ব্যক্তির নাম থাকলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

Place your advertisement here
Place your advertisement here