• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

কুড়িগ্রামের উলিপুরে বিনামূল্যে বিতরণের বই কালোবাজারে, আটক-১

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০১৯  

Find us in facebook

Find us in facebook

কুড়িগ্রামের উলিপুরে মাধ্যমিক পর্যায়ের ছাত্র-ছাত্রিদের জন্য বিনামূল্যে বিতরণের ৮ বান্ডিল সরকারী পাঠ্যবই আটক করা হয়েছে। ঘটনাটি ঘটেছে, শনিবার সন্ধ্যা ৭ টার দিকে উলিপুর শহরের মাছ বাজারে একটি মুদি দোকানের সামনে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ওই মুদি দোকানদার রমজান আলীকে আটক করা হয়েছে।

জানা গেছে, পৌর শহরের ওই মুদি দোকানদার রমজান আলীর দোকানে জনৈক তিন ব্যক্তি মাধ্যমিক পর্যায়ের ৮ বান্ডিল সরকারী পাঠ্যবই কেজি দরে বিক্রি করতে আসেন। এসময় মাছ বাজারে আসা কুড়িগ্রাম সদর উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুরল ইসলামের সন্দেহ হয়। তিনি তাৎক্ষনিক বই গুলো আটক করে সংশ্লিষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রবকে অবহিত করেন। এসব বই ২০১৯ শিক্ষা বর্ষে বিতরণের জন্য দেয়া হলেও তা বিতরণ না করে একটি চক্র কালোবাজারে বিক্রি করতে আসলে তা আকস্মিকভাবে একজন শিক্ষা কর্মকর্তার নজরে পড়ে।

মুদি দোকানী রমজান আলী সাংবাদিকদের জানান, অপরিচিত তিন ব্যক্তি আমার কাছে বই বিক্রি করতে আসলে আমি নতুন বই হওয়ায় তা কিনতে রাজি হইনি। তারা পরিস্থিতি বেগতিক দেখে বই ফেলে পালিয়ে যায়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রব বলেন, বিষয়টি থানা পুলিশকে অবহিত করে বই গুলো জব্দ করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।

থানার অফিসার ইনচার্জ মোয়াজ্জেম হোসেন বই উদ্ধারের কথা স্বীকার করে বলেন, বই গুলো মুদির দোকানের পাশ থেকে উদ্ধার করা হয়েছে। বিষয়টি যাচাই-বাছাই করে ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদের ঘটনাস্থল পরিদর্শন করে সাংবাদিকদের বলেন, কিছু বই দোকানের সামনে আর কিছু বই দোকান থেকে উদ্ধার করা হয়। এ ব্যাপারে মুদি দোকানদার রমজান আলীকে পুলিশ আটক করেছে। মামলার প্রস্তুতি চলছে।

Place your advertisement here
Place your advertisement here