• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

কুড়িগ্রামে দু’দিন ব্যাপী দুর্যোগ ও অভিযোজন শীর্ষক প্রশিক্ষণ শেষ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২০  

Find us in facebook

Find us in facebook

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ’র আয়োজনে কুড়িগ্রামে দু’দিন ব্যাপী ‘দুর্যোগ ঝুঁকিহ্রাস ও জলবায়ু পরিবর্তন অভিযোজন’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (১৩ জানুয়ারি) সন্ধ্যায় শহরের টেরেডেস হোমস ফাউন্ডেশন কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে সভাপ্রধান হিসেবে উপস্থিত ছিলেন পিআইবি’র পরিচালক, অধ্যায়ন ও প্রশিক্ষণ ইলিয়াস ভূইয়া। প্রশিক্ষণ শেষে তিনি অংশগ্রহনকারীদের মাঝে সার্টিফিকেট হস্তান্তর করেন।


এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি অ্যাড. আহসান হাবীব নীলু, স্থানীয় এনজিও ভিউ এর নির্বাহী পরিচালক এনামুল হক। প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ^বিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে রাইজিংবিডি’র সিনিয়র রিপোর্টার রফিকুল ইসলাম মন্টু, পিআইবি’র প্রশিক্ষক মোহাম্মদ আব্দুল মান্নান প্রমুখ। 


ন্যাশনাল এলায়েন্স অব হিউমেন্টেরিয়ান এক্টরস বাংলাদেশ (নাহাব)এর অর্থায়নে পরিচালিত প্রশিক্ষণে কুড়িগ্রামে জেলা ও উপজেলা পর্যায়ের ২৫জন সাংবাদিক অংশগ্রহন করেন।
প্রশিক্ষণের মাধ্যমে কুড়িগ্রাম জেলার সাংবাদিকদের দুর্যোগ ও জলবায়ু বিষয়ক রিপোর্টিং এর কৌশল সম্পর্কে অবহিত করা, সমসাময়িক প্রেক্ষাপটে দুর্যোগ ও জলবায়ু বিষয়ক সাংবাদিকতার চ্যালেঞ্জসমূহ অবহিতকরণ এবং উত্তরণের উপায় ও জেলার সাংবাদিকদের দুর্যোগ ঝুঁকিহ্রাস ও জলবায়ু পরিবর্তন অভিযোজনের প্রয়োজনীয় খুঁটিনাটি বিষয় সম্পর্কে অবহিত করাই প্রশিক্ষণের প্রধান উদ্দেশ্য ছিল।

Place your advertisement here
Place your advertisement here