• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

করোনার সংকটেও পুরোদমে চলছে মেগা প্রকল্পগুলোর কাজ- কাদের

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ জুলাই ২০২০  

Find us in facebook

Find us in facebook

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন- বৈশ্বিক মহামারি করোনার কারণে দেশের উন্নয়ন কাজ কিছুটা বাধাগ্রস্ত হলেও চলমান মেগা প্রকল্পগুলোর কাজে গতি সঞ্চার হয়েছে। রোববার (৫ জুলাই) সংসদ ভবন এলাকার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে ওবায়দুল কাদের একথা জানান। 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনা সরকার উন্নয়নমুখী সরকার। জনগণের জীবনমান উন্নয়ন ও সামাজিক নিরাপত্তায় চলমান উন্নয়ন প্রবাহ ধরে রেখেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সচেষ্ট। বছরের পর বছর নানান দুর্যোগ মোকাবিলা করেই আজকের উদীয়মান অর্থনীতির দেশ বাংলাদেশ। সংকটে নেতৃত্ব দেওয়া জনগণের দৃঢ় আস্থার অপর নাম শেখ হাসিনা। 

সড়ক পরিবহন মন্ত্রী বলেন, ইতোমধ্যে জাপানের কারখানায় একসেট ট্রেনের নির্মাণকাজ সম্পন্ন হয়েছে। আরো চার সেট নির্মিত হচ্ছে। কোভিড-১৯ পরিস্থিতি স্বাভাবিক হলে সমুদ্রপথে ট্রেনগুলো নিয়ে আসা হবে। স্টেশনের নির্মাণকাজও শুরু হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে পুরোদমে এখন কাজ এগোচ্ছে।

এদিকে ভারতীয় ঋণ কর্মসূচির আওতায় আশুগঞ্জ নদীবন্দর থেকে আখাউড়া স্থলবন্দর পর্যন্ত সড়ক চার লেনে উন্নীতকরণের কাজ চলমান বলে দেশবাসীকে জানান তিনি। তিনটি প্যাকেজে এ প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে বলে উল্লেখ করেন ওবায়দুল কাদের। এর মধ্যে দুটি প্যাকেজের কাজ চলছে। অপর প্যাকেজের দরপত্র প্রক্রিয়াধীন আছে।

কক্সবাজারের মাতারবাড়ি সংযোগ সড়ক চার লেনে উন্নীতকরণের কাজও জুনের প্রথম সপ্তাহ থেকে আবার শুরু হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘এ পর্যন্ত এ প্রকল্পের অগ্রগতি ২৪ শতাংশ।’

সরকার জেল ভর্তি করে ফেলেছে- বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের এমন অভিযোগ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপির কোনো শীর্ষ নেতা কিংবা কেন্দ্রীয় কমিটির কোনো নেতা জেলে গেছেন? তিনি পাল্টা প্রশ্ন রেখে বলেন, ত্রাণ চুরিসহ নানান অপরাধে যারা গ্রেফতার হচ্ছেন তাদের পরিচয় তারা অপরাধী। অপরাধীদের বিরুদ্ধে আইন আদালত ব্যবস্থা কি নেবে না? 

চট্টগ্রামের কর্ণফুলী নদীর তল দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল নির্মাণকাজ এগিয়ে চলেছে উল্লেখ করে তিনি বলেন, করোনার মধ্যেও নদীর খনন কাজ থামেনি। এরই মধ্যে ২.৫ কিলোমিটার দীর্ঘ একটি টিউবের ২.৩ কিলোমিটার খনন শেষ হয়েছে। ইতোমধ্যে প্রকল্পটির শতকরা ৫৬ ভাগ অগ্রগতি হয়েছে।

এ ছাড়া ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকা টু চট্টগ্রাম মহাসড়কের কুতুবখালী পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণকাজ, কক্সবাজারের মাতারবাড়ি সংযোগ সড়ক চার লেনে উন্নীতকরণের কাজ, গাজীপুর থেকে বিমানবন্দর পর্যন্ত বাস র‌্যাপিড ট্রানজিট প্রকল্পের কাজ এবং ঢাকা-সিলেট হাইওয়ের চার লেনে উন্নীতকরণ প্রকল্পের অগ্রগতি নিয়ে বিস্তারিত জানান মন্ত্রী।

Place your advertisement here
Place your advertisement here