• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

করোনাভাইরাস ঝুঁকিতে ভুরুঙ্গামারী সোনাহাট স্থলবন্দর

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ ফেব্রুয়ারি ২০২০  

Find us in facebook

Find us in facebook

কুড়িগ্রামের ভুরুঙ্গামারী সোনাহাট স্থল বন্দরটি করোনা ভাইরাস ঝুঁকিতে পড়ার সম্ভাবনা রয়েছে। এই স্থলবন্দর দিয়ে ভারত ও আসাম রাজ্যের বিপুল সংখ্যক ট্রাক ড্রাইভারসহ পণ্য আমদানি-রফতানির কাজে আসা মানুষের মাঝ থেকে এই ভাইরাস ছড়িয়ে পড়াার আশঙ্কা করা হচ্ছে। দেশের বিভিন্ন স্থলবন্দর গুলোতে স্বাস্থ্য বিভাগ থেকে বিশেষ স্বাস্থ্য ক্যাম্প স্থাপন বা সচেতনতামূলক ব্যবস্থা গ্রহণ করা হলেও সোনাহাট স্থল বন্দরে এখন পর্যন্ত কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি। ফলে সোনাহাট স্থল বন্দরটি করোনা ভাইরাস ঝুঁকিতে পড়ার সম্ভাবনা রয়েছে।

সোনাহাট স্থলবন্দরের কাষ্টমস ক্লিয়ারিং এন্ড ফরোয়ার্ডিং এজেন্ট এসোসিয়েশনের (সিএন্ডএফ) এর সভাপতি সরকার রাকীব আহমেদ জুয়েল বলেন, সোনাহাট স্থল বন্দরে এখন পর্যন্ত স্বাস্থ্য বিভাগ থেকে করোনা ভাইরাস সনাক্ত বা সচেতনতার জন্য কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি। 

তিনি বলেন, যেহেতু ভারত ও আসাম রাজ্যের বিপুল সংখ্যক মালবাহী ট্রাক আমদানি-রফতানির কাজ করে এই স্থলবন্দরে। সে কারণে ট্রাক ড্রাইভারসহ পণ্য আমদানি-রফতানির আসা মানুষের মাঝ থেকে এই ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা করা যায়।

কুড়িগ্রাম সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান বলেন, জরুরি কাজে ঢাকায় আছি। ভুরুঙ্গামারী সোনাহাট স্থল বন্দরে স্বাস্থ্য বিভাগের ক্যাম্প না থাকলেও স্বাস্থ্য বিভাগের টিম করা হয়েছে। কোনো রোগাক্রান্ত ট্রাক ড্রাইভার যেন বাংলাদেশ অভ্যন্তরে না আসে এ বিষয়টি দেখতে স্থল বন্দরের বিজিবিকে বলা হয়েছে ।  

Place your advertisement here
Place your advertisement here