• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

করোনা: মৃত ব্যক্তির জানাজা ও দাফনের জন্য টিম গঠন

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ মার্চ ২০২০  

Find us in facebook

Find us in facebook

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তির জানাজা ও দাফন নিশ্চিত করতে টিম গঠন করেছে ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) নাটোর শাখা। বৃহস্পতিবার রাতে কেন্দ্রের নির্দেশনা পাওয়ার পর শুক্রবার (২৭ মার্চ) সকাল থেকেই কাজ শুরু করেছে তারা। এ টিমের নাম দেয়া হয়েছে কাফন-জানাজা-দাফন সম্পন্নকারী টিম।

ইফার উপ-পরিচালক আবুল কাশেম জানান, কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী নাটোর সদর উপজেলা ও ছয়টি উপজেলায় একটি করে টিম গঠন করা হবে।

প্রতিটি টিমে মসজিদের ইমাম-মুয়াজ্জিনের নেতৃত্বে ৫ জন সদস্য থাকবেন। এ কাজে ইফার উপজেলা ফিল্ড সুপারভাইজাররা আগ্রহীদের সম্মতিতে তালিকা তৈরি করছেন। টিম গঠন হলে সদস্যদের নাম-ঠিকানা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট দফতরে পাঠানো হবে।

শনিবার (২৮ মার্চ) বিকেলের মধ্যে টিম গঠন সম্পন্ন হবে এমন আশ্বস্ত করেন ইফার উপ-পরিচালক আবুল কাশেম।

এদিকে দেশে করোনাভাইরাসের নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৪ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৮ জনে। এর মধ্যে দুই জন চিকিৎসকও রয়েছেন।

শুক্রবার (২৭ মার্চ) অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। করোনাভাইরাসে বাংলাদেশ এখন পর্যন্ত ৫ জন মারা গেছেন।

Place your advertisement here
Place your advertisement here