• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

করোনা প্রতিরোধে রংপুর জেলাকে লকড ডাউন ঘোষণা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২০  

Find us in facebook

Find us in facebook

প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ ঝুঁকি এড়াতে এবং এর বিস্তার প্রতিরোধ করার উদ্দেশ্যে করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটি রংপুর রংপুর এর সুপারিশক্রমে এবং সংশ্লিষ্ট সকলের সাথে আলোচনাক্রমে, সংক্রামক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ১১(১), ১১(২), ১১(৩) এর ধারা মোতাবেক, রংপুর জেলাকে অবরুদ্ধ বা লকড ডাউন ঘোষণা করা হয়েছে। ঘোষণাপত্রে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই আদেশ কার্যকর হওয়ার পরে, যেকোনো সময়, যেকোনো উপায়ে বা মাধ্যমে, যে কোন পথে, রংপুর জেলায় জনসাধারণের প্রবেশ ও রংপুর জেলা থেকে বহির্গমন সম্পূর্ণরূপে নিষিদ্ধ ঘোষণা করা হলো।

আজ রংপুরের জেলা প্রশাসক জনাব মোহাম্মদ আসিব আহসান স্বাক্ষরিত একটি গণ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। জনস্বার্থে জারিকৃত অবরুদ্ধকরন বা লকড ডাউন আদেশটি আজ ১৫ তারিখ রাত দশটা থেকে কার্যকর হবে। এই আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে কঠোর ব্যবস্থা গ্রহণ করার হুঁশিয়ারি দেওয়া হয়।

তবে সব ধরনের জরুরী পরিষেবা, যেমন বিদ্যুৎ, পানি, গ্যাস, ফায়ার সার্ভিস, পরিচ্ছন্নতা কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট এবং সংশ্লিষ্ট সেবা কাজে নিয়োজিত যানবাহন ও কর্মী চলাচল এই আইনের বাইরে থাকবে। এছাড়াও চিকিৎসা সেবায় নিয়োজিত এবং ওষুধসহ চিকিৎসা সরঞ্জাম বহনকারী এবং ঔষধ শিল্প সংশ্লিষ্ট যানবাহন ও কর্মী, কৃষিপণ্য, সার, বীজ, কীটনাশক, ইত্যাদি পরিবহন কাজে নিয়োজিত যানবাহন ও কর্মী, কৃষিজ পণ্য উৎপাদন, মৎস্য ও প্রাণিসম্পদ খাতের উৎপাদন, খাদ্য দ্রব্য উৎপাদনসহ, জীবনধারণের মৌলিক পণ্য উৎপাদন ও পরিবহন কাজে নিয়োজিত যানবাহন চলাচল এবং সংবাদপত্র, সাংবাদিক ও সংবাদকর্মীদের নিয়োজিত যানবাহনের ক্ষেত্রে এই আদেশ শিথিল থাকবে।

Place your advertisement here
Place your advertisement here