• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

Find us in facebook

করোনা নিয়ে বিএনপি’র রাজনীতি!

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ মার্চ ২০২০  

Find us in facebook

Find us in facebook

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘করোনা ভাইরাস এদেশে আগেই এসেছে। কিন্তু সরকার তাদের একটি অনুষ্ঠান সফল করার জন্য এটি গোপন রেখেছিল। এ রোগটি বিশেষ আজ মহামারী আকার ধারণ করেছে। অথচ সরকার প্রয়োজনীয় কোনো ব্যবস্থা নেয়নি। করোনা ভাইরাসের মতো তারাও গায়ের জোরে ফ্যাসিবাদী কায়দায় দেশ শাসন করছে।

গতকাল বৃহস্পতিবার ঢাকা-১০ সংসদীয় আসনের উপ-নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী শেখ রবিউল আলম রবির পক্ষে গণসংযোগে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

খন্দকার মোশাররফ বলেন, এই সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়নি। তাই জনগণের প্রতি তাদেও কোনো দায়িত্ববোধ নেই। করোনা ভাইরাস ছড়িয়ে পড়লেও তারা প্রয়োজনীয় যন্ত্রপাতি, লোকবল কিংবা প্রচার-প্রচারণা চালায়নি। আমরা জনগণকে সচেতন করছি। তাদের সঙ্গে নিয়ে এ ভাইরাস মোকাবিলায় ভূমিকা রাখবো।

নিজ দলের প্রার্থী শেখ রবিউল আলম রবিকে পরিচয় করিয়ে দিয়ে খন্দকার মোশারফ হোসেন বলেন, রবি ধানের শীষের প্রার্থী। দেশমাতা খালেদা জিয়ার মনোনীত প্রার্থী। ঢাকা-১০ আসনের জনগণের সঙ্গে তার নিবিড় সম্পর্ক রয়েছে। আপনারা তাকে ভোট দিবেন। ভোট দিয়ে এই ফ্যাসিবাদী সরকারকে বুঝিয়ে দেবেন আপনারা তাদেও সঙ্গে নাই।

শেখ রবিউল আলম রবি তার বক্তব্যে বলেন, জনগণ ভোট দিতে চায়। তারা ভোট দেবার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে। আমি তাদের অধিকার আদায়ে সোচ্ছার হবো, সজাগ থাকবো। রাষ্ট্রের মালিকানা জনগণের কাছে ফিরিয়ে দেওয়া ও এলাকার উন্নয়নের বিষয়ে শঙ্কাহীনভাবে জাতীয় সংসদে ভূমিকা রাখবো।

ধানের শীষের প্রার্থী বলেন, ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে আমি তাদেও সাথে কথা বলেছি। জনগণ অগণতান্ত্রিক সরকারের পরির্বতন চায়। রাষ্ট্র ব্যবস্থাপণার সঙ্গে যারা জড়িত তাদের গ্রহণযোগ্যতা নিয়ে জনগণের প্রশ্ন আছে।

বিপক্ষ প্রার্থী আওয়ামী লীগের মহিউদ্দীনের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘণের ব্যাপক অভিযোগ তুলে বিএনপি প্রার্থী রবিউল বলেন,নির্বাচন কমিশন আমাদেরকে বিপুল লোকবল নিয়ে গণসংযোগের জন্য প্রত্যেককে পাঁচ দিনের একটি বিধি করে দিয়েছে। কিন্তু আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী তার কিছুই মানছেন না। অবৈধভাবে ব্যানার-পোস্টার লাগিয়েছেন। প্রতিদিনই হাজার হাজার কর্মী-সমর্থক নিয়ে প্রচারণা চালাচ্ছেন। আমিও চাইলে প্রতিদিনই ব্যাপক শোডাউন দিতে পারি। বিএনপি জনগণের দল। শোডাউন দেয়া মুহূর্তেও ব্যাপার। আমি নিয়ম মেনে গণসংযোগ চালাচ্ছি। তবে এটা ঠিক যে আমার প্রচারণায় সাধারণ ভোটারদের উপস্থিতি বাড়ছে।

ধানমন্ডির বাংলাদেশ মেডিকেলের সামনে থেকে শুরু করে ১৫ নম্বর ওয়ার্ড এবং নিউমার্কেট থানাধীন ১৮ নম্বর ওয়ার্ডে নির্বাচনী গণসংযোগ চালায় বিএনপি। এসময় নির্বাচনী প্রচারণার পাশাপাশি জনগণের মধ্যে করোনা ভাইরাস নিয়ে সচেতনতা মূলক লিফলেট বিতরণ করেন দলটির নেতাকর্মীরা।

ধানের শীষের পক্ষে গণসংযোগের সময় প্রার্থী শেখ রবিউল আলম, ঢাকা দক্ষিণ বিএনপির সভাপতি ও দলের যুগ্ম মহাসচিব হাবীব উন নবী খান সোহেল, সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, বিএনপি নেতা নবী উল্লাহ নবী ও ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনসহ বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এদিকে, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এ বিষয়ে বলেন, সারাবিশ্ব প্রতিনিয়ত করোনা নিয়ে উৎকণ্ঠা প্রকাশ করেছে। এ সময়ে মানবিকতাকে সামনে নিয়ে এসে প্রধানমন্ত্রী মুজিববর্ষের কর্মসূচি সংক্ষিপ্ত করেছেন। করোনা প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছেন। সরকার করোনা বিষয়ে কোনো তথ্য গোপন করছে না। অথচ বিএনপি করোনা নিয়ে আতঙ্ক ছড়াচ্ছে।

করোনা নিয়ে আতঙ্কিত না হয়ে সবাইকে সতর্ক ও পরিচ্ছন্ন থাকার পরামর্শ দিয়ে প্রতিমন্ত্রী বলেন, আমরা রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে মানবতার স্বাক্ষর রেখেছি। করোনার মতো দুর্যোগ মোকাবেলায়ও আমরা সক্ষম হবো।

Place your advertisement here
Place your advertisement here