• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

Find us in facebook

করেনা উপসর্গ নিয়ে রংপুরে দুই জনের মৃত্যু

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ মে ২০২০  

Find us in facebook

Find us in facebook

করেনা উপসর্গ নিয়ে রংপুরে দুইজনের মৃত্যু হয়েছে। এদের একজন ব্যবসায়ী, অপরজন পিডিবি'র অবসরপ্রাপ্ত ফোরম্যান। রংপুরের সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার এ তথ্য জানান।

তিনি জানান, রংপুর শহরে মৃত দুইজনের নমুনা সংগ্রহ করা হয়েছে। রংপুর নগরীর নবাবগঞ্জ বাজারের ব্যবসায়ী বাবলু বনিক বেশ কয়েকদিন ধরে সর্দি, জ্বর, শ্বাসকষ্টে ভুগছিলেন। শনিবার নিউ সেনপাড়ার বাড়িতেই তিনি মারা যান। একইদিন রাতে নগরীর শালবন এলাকার পিডিবির অবসরপ্রাপ্ত ফোরম্যান জহুরুল ইসলাম টুলু করোনার উপসর্গ নিয়ে মারা যান। তার অ্যাজমা ছিল। তারা দুইজনেই করোনার উপসর্গ নিয়ে অসুস্থ ছিলেন। তাদের নমুনা সংগ্রহ করে রংপুর  মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে।

সিভিল সার্জন আরো জানান, এর আগে পীরগঞ্জে দুইজন করোনা উপসর্গ নিয়ে মারা যায়। তাদের নমুনা পরীক্ষা করে পজেটিভ পাওয়া যায়।

এদিকে রংপুরে করোনা আক্রান্ত হবার পরেও অনেক প্রতিষ্ঠান কিংবা বাড়ি লকডাউন করা হচ্ছেনা বলে অভিযোগ উঠেছে। জনতা ব্যাংক করপোরেট শাখার ম্যানেজার গোলাম ফারুখের করোনা পজিটিভ হওয়ায় ব্যাংকটি লকডাউন না করায় ব্যাংকের অন্যান্য কর্মকর্তা-কর্মচারিদের মাঝে চরম আতঙ্কের সৃষ্টি হয়েছে। একই ভাবেই সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তার অফিস সহায়ক সাজ্জাদ হোসেন করোনা আক্রান্ত হবার পরও ওই কার্যালয়টি এখনও লকডাউন করা হয়নি। এ ঘটনায় সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারিদের মাঝেও আতঙ্ক দেখা দিয়েছে।

রংপুর করোনা প্রতিরোধ কমিটির আহবায়ক অধ্যক্ষ ফখরুল আনাম বেঞ্জু বলেন, করেনা আক্রান্তদের আলাদা ভাবে রাখা বা তাদের বাড়ি ও প্রতিষ্ঠান লকডাউন করা না হলে মহামারি আকারে ছড়িয়ে পড়তে পারে। বিষয়টি প্রশাসনকে গুরুত্বের সাথে দেখার আহবান জানান তিনি।

এ ব্যাপারে রংপুরের সিভিল সার্জেন ডা. হিরম্ব কুমার রায় জানান, জনতা ব্যাংকের ম্যানেজারের করোনা পজিটিভ হওয়ার বিষয়টি তাদের ব্যাংকের জিএমকে জানানো হয়েছে। ম্যানেজারের সংস্পর্শে যারা এসেছে তাদের চিহ্নিত করা হচ্ছে। অনেক স্থানেই আক্রান্তদের বাসা কিংবা প্রতিষ্ঠান লকডাউন করা হচ্ছে বলেও জানান তিনি।

Place your advertisement here
Place your advertisement here