• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

এক দশকে ব্যাকফুটে চলে গেছে বিএনপি

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ জুন ২০২১  

Find us in facebook

Find us in facebook

দলের ভঙ্গুরাবস্থা দূরীকরণ, খালেদা জিয়ার স্থায়ী মুক্তি, রাজপথের আন্দোলন সক্রিয় করা ও সাংগঠনিক শক্তি বৃদ্ধির জন্য ওষুধ খুঁজছে বিএনপির হাইকমান্ড। সম্প্রতি দলটির একাধিক সিনিয়র ও দায়িত্বশীল নেতার সঙ্গে কথা বলে এমন উদ্যোগের কথাই জানা গেছে।

কণ্ঠে হতাশার সুর নিয়ে দলটির নেতারা বলছেন, গত দেড় যুগ ধরে বিএনপির রাজনীতিকে সুকৌশলে ধ্বংস করছেন নিজ দলেরই কিছু স্বার্থান্বেষী নেতা। যারা অযথা স্বার্থের জন্য পদ দখল করে আছেন। এসব ভীরু ও বয়স্ক নেতাদের দল থেকে বের করতেই এবার সর্বরোগের মহৌষধ খুঁজছে দলের হাইকমান্ড।

নাম প্রকাশে অনিচ্ছুক লন্ডন বিএনপির এক সিনিয়র নেতা বলেন, দেখুন- বিগত এক দশকে বিএনপি কিন্তু ব্যাকফুটে চলে গেছে। এই সত্যটি এড়িয়ে যাওয়ার কোনো সুযোগ নেই।

তিনি বলেন, বিভিন্ন কৌশল করে, বিভিন্ন নেতাকে দায়িত্ব দিয়েও বিএনপিকে রাজপথে নামাতে পারেননি তারেক রহমান। এটা তাকে খুব পীড়িত করছে। বর্তমান নেতৃত্বে বিএনপির রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে বেশ চিন্তিত তিনি। মির্জা ফখরুলদের উপর আস্থা রাখতে পারছেন না তিনি। বিএনপি এখন একাধিক অসুখে জর্জরিত। তাই এসব অসুখ তথা রাজনৈতিক ব্যর্থতা দূর করতে তারেক রহমান সর্বরোগের মহৌষধের খোঁজ করছেন।

বিএনপিতে তারেক রহমান অনুসারী এক নেতা জানান, দলের হারানো শক্তি ফিরিয়ে আনতে বিভিন্ন মহলের আহ্বানে সাড়া দিয়ে তারেক বয়স্ক ও নিষ্ক্রিয় নেতাদের বাদ দেয়ার বিষয়ে চিন্তা করছেন। ব্যর্থতার দায় এড়াতে যারা একে অন্যকে দোষারোপ করছেন, এমন অন্তত ১০জন সিনিয়র নেতাকে ব্ল্যাক লিস্টে ফেলেছেন। গোপনে অনেক সিনিয়র নেতার আন্দোলনের প্রতি অনীহা ও আঁতাত এর খোঁজখবর নেয়া হচ্ছে। 

Place your advertisement here
Place your advertisement here