• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

উত্তরবঙ্গের ১৬ জেলায় তেল সরবরাহ বন্ধ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ মার্চ ২০২১  

Find us in facebook

Find us in facebook

ছিনতাই হয়ে যাওয়া প্রায় সাড়ে চার হাজার লিটার জ্বালানি তেল উদ্ধার ও তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়ার দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘট কর্মসূচি পালন করছেন উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিকরা। ধর্মঘটের ফলে উত্তরবঙ্গের ১৬ জেলায় তেল সরবরাহ বন্ধ রয়েছে।

ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি মোজাম্মেল হোসেন জানান, গত ২৫ ফেব্রুয়ারি বগুড়া জেলার শেরপুর উপজেলায় ট্যাংকলরি থেকে ৯ হাজার লিটার তেল ছিনতাইয়ের ঘটনা ঘটে। ট্যাংকলরি চালক ও হেলপারের যোগসাজশে এই ছিনতাইয়ের ঘটনা ঘটে। এর মধ্যে সাড়ে চার হাজার লিটার তেল উদ্ধার করেছে পুলিশ। বাকি আরও সাড়ে চার হাজার লিটার তেল উদ্ধার হয়নি এবং চালক হেলপারও এখন পর্যন্ত গ্রেফতার হয়নি।

মঙ্গলবার (২৩ মার্চ) সকাল থেকে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ী তেল ডিপোতে তেল উত্তোলন বন্ধ রয়েছে। বাঘবাড়ী বন্দর থেকে উত্তরবঙ্গের কোথাও তেলবাহী ট্যাংকলরি ছেড়ে যায়নি।

ছিনতাই হওয়া তেল উদ্ধার ও ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষী ব্যক্তিদের অবিলম্বে গ্রেফতারের দাবিতে এ ধর্মঘট কর্মসূচি পালন করা হচ্ছে। যতদিন পর্যন্ত আমাদের দাবি বাস্তবায়ন না হবে ততদিন এ ধর্মঘট অব্যাহত থাকবে।

এ ব্যাপারে শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীদ মাহমুদ বলেন, সকাল থেকে শ্রমিকরা ধর্মঘট পালন করছে। খবর পেয়ে আমরা বাঘাবাড়ী বন্দর এলাকায় এসে শ্রমিক নেতাদের সঙ্গে কথা বলে তাদের দাবিগুলো জানার চেষ্টা করছি। 

Place your advertisement here
Place your advertisement here