• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

ইউরোপে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তির মৃত্যু

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০২০  

Find us in facebook

Find us in facebook

করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত হয়ে ইউরোপে প্রথম এক ব্যক্তির মৃত্যু হয়েছে। চীন থেকে ফ্রান্সে বেড়াতে আসা এক নারী পর্যটক প্রাণঘাতী এই ভাইরাসের শিকার হয়েছেন বলে জানিয়েছেন ফ্রান্সের স্বাস্থ্যমন্ত্রী অ্যাগনেস বুজয়োন। চীনের হুবেই প্রদেশ থেকে সৃষ্ট এই ভাইরাসে এশিয়ার বাইরে প্রথমবারের মতো কোনো মৃত্যুর ঘটনা ঘটল। 

শনিবার বুজয়োন বলেন, ৮০ বছর বয়সী ওই নারী হুবেই প্রদেশের বাসিন্দা। ১৬ জানুয়ারি তিনি ফ্রান্সে পৌঁছান। এরপর করোনভাইরাসের কারণে ফুসফুসের সংক্রমণ হয়েছিল তার। এই ঘটনার পর ২৫ তারিখ তাকে হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু তার শারীরিক অবস্থা আর ভালো হয়নি। শুক্রবার দিবাগত রাতে তিনি মারা যান। তার মেয়েকেও হাসপাতালে ভর্তি করে রাখা হয়েছে। বলা হচ্ছে, তিনি শিগগিরই ভালো হয়ে যাবেন। বর্তমানে ফ্রান্সে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা মোট ১১। তাদেরকে বিশেষ চিকিৎসা প্রদান করা হচ্ছে।

এদিকে, চীনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক হাজার ৫২৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আক্রান্ত হয়েছে ৬৬ হাজার ৪৯২ জন। দেশটির জাতীয় স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, ১৪ ফেব্রুয়ারি মধ্যরাত পর্যন্ত ৩১টি প্রদেশ থেকে প্রাণহানীর এই খবর পাওয়া গেছে।

গত বছরের ডিসেম্বরে হুবেই প্রদেশে প্রথম এই ভাইরাস শনাক্তের পর অন্তত ২৫টি দেশে ছড়িয়ে পড়েছে। এ বছরের জানুয়ারির শেষের দিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাভাইরাসের জেরে স্বাস্থ্যবিষয়ক জরুরি অবস্থা জারি করেছে।

Place your advertisement here
Place your advertisement here