• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

‘আমাদের লাল-সবুজ পতাকা হচ্ছে অসাম্প্রদায়িকতার প্রতীক’

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ অক্টোবর ২০২০  

Find us in facebook

Find us in facebook

আমাদের লাল-সবুজ পতাকা হচ্ছে অসাম্প্রদায়িকতার প্রতীক বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। 

তিনি বলেন- বঙ্গবন্ধুর নেতৃত্বে হিন্দু, মুসলিম, বৌদ্ধ ও খ্রিস্টানসহ সকল ধর্মের মানুষের রক্তের বিনিময়ে অর্জিত হয়েছে অসাম্প্রদায়িক ও প্রগতিশীল এই বাংলাদেশ। অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখানে সাম্প্রদায়িক অপশক্তির কোনো স্থান নেই। দুর্গাপূজায় আমরা ধর্ম, বর্ণ নির্বিশেষে আনন্দ উদযাপন করে যাচ্ছি। 

রোববার সন্ধ্যায় সিংড়া পৌর এলাকায় কেন্দ্রীয় ঠাকুরবাড়ি মন্দিরে হিন্দু ধর্মাবলম্বীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, অসাম্প্রদায়িক রাষ্ট্র মানে উন্নত রাষ্ট্র। নারী, পুরুষ, ধনী, দরিদ্র সকল মানুষকে অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে কাজ করতে হবে। ধর্ম বর্ণে সবাইকে এককাতারে শামিল হয়ে দেশের জন্য কাজ করতে হবে। আইন শৃংখলা উন্নয়নে পুলিশ বাহিনী প্রতিনিয়ত পেশাগত এবং মানবিক দায়িত্ব পালন করছে।  

বিশ্বনাথ দাসের সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন। সিংড়ায় শান্তিপূর্ণভাবে পূজা অনুষ্ঠিত হওয়ায় আয়োজকসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা, উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ওহিদুর রহমান শেখ, উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক, সিংড়া পৌরসভার মেয়র আলহাজ্ব জান্নাতুল ফেরদৌস, সহকারী কমিশনার ভূমি রকিবুল হাসান, সহকারী পুলিশ সুপার জামিল আকতার ও আরও অনেকে।

Place your advertisement here
Place your advertisement here