• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

অর্থনীতিকে সমৃদ্ধশালী করতে ট্যারিফ কমিশন নিরলসভাবে কাজ করছে

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২০  

Find us in facebook

Find us in facebook

ট্যারিফ কমিশনের চেয়ারম্যান তপন কান্তি ঘোষ বলেছেন, দেশীয় শিল্পের স্বার্থ রক্ষা করে অর্থনীতিকে সমৃদ্ধশালী করতে ট্যারিফ কমিশন নিরলসভাবে কাজ করে চলছে।

মঙ্গলবার রংপুর চেম্বারের বোর্ড রুমে বাংলাদেশ ট্যারিফ কমিশন ও রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে আয়োজিত সেমিনারে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, ভারত আমাদের ২৫টি পণ্য বাদে সব পণ্যে শুল্কমুক্ত সুবিধা দিলেও কিছু কিছু নন-ট্যারিফ ব্যারিয়ারের জন্য এ সুবিধা আমরা পুরোপুরি কাজে লাগাতে পারছি না। ট্যারিফ কমিশন এমন কিছু করবে না যাতে দেশীয় শিল্পের ক্ষতি হয়। দেশীয় শিল্পের স্বার্থ সংরক্ষণ করেই আমরা সিদ্ধান্ত নেই। পণ্যের ন্যায্য দাম নির্ধারণে ও দেশীয় শিল্প সুরক্ষায় যা প্রয়োজন সব করা হবে।

তিনি বলেন, অ্যান্টিডাম্পিং, কাউন্টার ভেইলিং ও সেইফগার্ড মেজার্স এবং দেশীয় উৎপাদিত পণ্যের স্থানীয় এবং আন্তর্জাতিক বাজারে বিপণনের সুযোগ সৃষ্টি করা ট্যারিফ কমিশনের অন্যতম দায়িত্ব। 

জাতীয় স্বার্থে উৎপাদিত, আমদানি এবং রফতানি পণ্যের উপর করারোপ অথবা অব্যাহতির ক্ষেত্রে ব্যবসায়ীদেরকে মূল্যবান মতামত ও পরামর্শ ট্যারিফ কমিশনের কাছে পাঠানোর অনুরোধও জানান তিনি। 

রংপুর চেম্বারের সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটুর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট এর কমিশনার শওকত আলী সাদী, রংপুরের ডিসি আসিব আহসান।

দিনব্যাপী সেমিনারে উপস্থিত ছিলেন রংপুর চেম্বারের কর্মকর্তা ও পরিচালকরা, চেম্বারের সাবেক কর্মকর্তা ও পরিচালকরা, শিল্পপতি, আমদানি-রফতানিকারকরা এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।

Place your advertisement here
Place your advertisement here