• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

অনলাইনে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক লাইভ আলাপন বুধবার

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ আগস্ট ২০২০  

Find us in facebook

Find us in facebook

করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তার রোধে দীর্ঘ প্রায় ৬ মাস ধরে বন্ধ রয়েছে সকল শিক্ষা প্রতিষ্ঠান। এর ব্যতিক্রম নয় দিনাজপুরের  হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। দীর্ঘদিন ধরে ক্যাম্পাস বন্ধ থাকায় অলস সময় কাটাচ্ছেন শিক্ষার্থীরা। করোনাকালে শিক্ষার্থীদের এমন একঘেয়েমিতাময় জীবনকে রাঙ্গাতে হাবিপ্রবি সাংবাদিক সমিতি শুরু করে এক ব্যতিক্রমী উদ্যোগ ‘হাবিপ্রবিসাস লাইভ আলাপন’। 

হাবিপ্রবি সাংবাদিক সমিতি আয়োজিত এই লাইভ আলাপনে প্রতিনিয়ত যুক্ত হচ্ছেন বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক দায়িত্বপ্রাপ্ত শিক্ষক, মোটিভেশনাল স্পীকার, সমাজসেবক, চিকিৎসকসহ সমাজের জ্ঞানী গুণী ব্যক্তিবর্গ।

এরই ধারাবাহিতায় আগামীকাল বুধবার শোকাবহ আগস্ট ও মুজিব জন্মশতবর্ষে “বঙ্গবন্ধু ও বাংলাদেশ” শীর্ষক লাইভে আলাপনে যুক্ত হবেন দেশ বরেণ্যব্যাক্তি দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযু্ক্তি বিশ্ববিদ্যালয় এর ভাইস- চ্যান্সেলর (বর্তমান) প্রফেসর ড. মু. আবুল কাসেম,  ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস-চ্যান্সেলর ও বাংলাদেশ সংবাদ সংস্থার চেয়ারম্যান প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, পুন্ড্র বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বগুড়া এর উপদেষ্টা এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়  সাবেক ভাইস-চ্যান্সেলর (ভারপ্রাপ্ত) ও  হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস-চ্যান্সেলর ইমেরিটাস প্রফেসর ড. এম. আফজাল হোসেন ।

আলাপনটি হাবিপ্রবির জেনেটিক্স এন্ড এনিমেল ব্রিডিং এর সহযোগী অধ্যাপক ড.মোঃ রাশেদুল ইসলাম এর সঞ্চালনায় আগামীকাল (১৯ আগস্ট ২০২০) রাত ৮ টায় হাবিপ্রবি সাংবাদিক সমিতি ও দ্যা ডেইলি ক্যাম্পাসের অফিসিয়াল ফেসবুক পেইজ থেকে প্রচারিত হবে। লাইভ আলাপনটি সবাইকে দেখার জন্য আমন্ত্রণ জানিয়েছেন দ্যা ডেইলি ক্যাম্পাসের উপদেষ্টা সম্পাদক ও হাবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি আব্দুল মান্নান। 

 এ বিষয়ে আব্দুল মান্নান বলেন, স্বাধীন বাংলার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন একজন আপোষহীন নেতা। বঙ্গবন্ধুর অসীম সাহস আর নেতৃত্বের কারণে বাংলাদেশ পেয়েছে স্বাধীনতা আর বাঙালিরা পেয়েছে বিশ্বের বুকে নিজেদের পরিচয় দেওয়ার মতো যোগ্যতা। আগামীকালের “বঙ্গবন্ধু ও বাংলাদেশ” শীর্ষক লাইভে আলাপনে যেসকল স্যাররা যুক্ত হচ্ছেন তাঁরা বিভিন্ন সময়ে উচ্চ শিক্ষার সর্বোচ্চ বিদ্যাপীঠ বিশ্ববিদ্যালয়ের অভিভাবক হিসেবে এবং দেশী-বিদেশী বিভিন্ন সংস্থার সাথে কাজ করেছেন। ফলে অনেক কিছুই স্যারদের কাছ থেকে শিখতে ও জানতে পারবো আমরা। পরিশেষে লাইভ আলাপনটি সফল করার জন্য সবার সহযোগিতা কামনা করছি।

Place your advertisement here
Place your advertisement here