• শনিবার ১৩ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ২৮ ১৪৩১

  • || ০৫ মুহররম ১৪৪৬

Find us in facebook

নারী ফুটবল লিগে অপরাজিত চ্যাম্পিয়ন সাবিনারা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ মে ২০২৪  

Find us in facebook

Find us in facebook

নারী ফুটবল লিগ শুরুর কয়েক দিন আগে জাতীয় দলের ফুটবলারদের নিয়ে শক্তিশালী দল গঠন করেছিলেন নাসরিন স্পোর্টস একাডেমির প্রতিষ্ঠাতা নাসরিন আক্তার। স্বাভাবিকভাবেই টুর্নামেন্টে ফেভারিট হিসেবে খেলতে নেমেছিল তার দল। প্রথমবারের মতো নারী ফুটবল লিগে খেলতে নেমে শিরোপাও ঘরে তুলেছে নাসরিন।

মঙ্গলবার (২৮ মে) কমলাপুরে নিজেদের শেষ ম্যাচে জাতীয় দলের খেলোয়াড়দের নিয়ে গড়া নাসরিন স্পোর্টস একাডেমি ১৩-০ গোলে ঢাকা রেঞ্জার্সকে হারিয়েছে। ৯ দলের লিগে ৮ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে প্রথমবারের মতো লিগ চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস গড়লো নাসরিন। সেই সঙ্গে লিগে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে দলটি।

ম্যাচে ৫টি গোল করেছেন সাবিনা খাতুন। হ্যাটট্রিক করেছেন মাতসুসিমা সুমাইয়া। জোড়া গোল রিতু পর্না চাকমার। একটি করে গোল করেছেন মারিয়া মান্ডা, মনিকা চাকমা ও শামসুন্নাহার। লিগে ১৯ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয়েছে আতাউর রহমান ভূঁইয়া মানিক কলেজ স্পোর্টিং ক্লাব।

সাবিনা, কৃষ্ণা, মারিয়া, শামসুন্নাহার, রিতু পর্না চাকমা ও মাসুরাসহ জাতীয় দলের ১৫ খেলোয়াড় নিয়ে দল গড়ে এবারের লিগে টপ ফেবারিট ছিল নাসরিন। তবে একটি ম্যাচ ড্র করায় তাদের শিরোপা উদযাপন করতে শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে।

শেষ ম্যাচে ড্র করলেই চ্যাম্পিয়ন নিশ্চিত হতো নাসরিনের। তবে ড্র নয়, প্রতিপক্ষকে গোলের বন্যায় ভাসিয়েই প্রথমবারের মতো শিরোপা জয় উদযাপন করেছে তৃণমূলের সংগঠক নাসরিন আক্তার বেবির হাতে গড়া প্রতিষ্ঠানটি।

শেষ ম্যাচে ৫ গোল করে লিগের গোল্ডেন বুটও জিতে নিয়েছেন নাসরিনের অধিনায়ক সাবিনা খাতুন। তার মোট গোল ১৭টি। লিগের সেরা খেলোয়াড় হয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর সুলতানা। নাসরিন স্পোর্টস একাডেমি চ্যাম্পিয়ন হওয়ার পাশাপাশি ফেয়ার প্লে ট্রফিও পেয়েছে।

Place your advertisement here
Place your advertisement here