• শুক্রবার ১৭ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

  • || ০৮ জ্বিলকদ ১৪৪৫

Find us in facebook

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে আইরিশদের উড়িয়ে দিল বাংলাদেশ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ মার্চ ২০২৩  

Find us in facebook

Find us in facebook

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-২০তে আজ আয়ারল্যান্ডের বিপক্ষে খেলতে নেমেছিল বাংলাদেশ। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে আইরিশদের ২২ রানে হারিয়েছে টাইগাররা। সেই সঙ্গে সিরিজে এগিয়ে গেছে ১-০ ব্যবধানে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে আগে ব্যাট করে ১৯.২ ওভারে পাঁচ উইকেটে ২০৭ রান সংগ্রহ করেছিল বাংলাদেশ। কার্টেল ওভারের ম্যাচে আইরিশদের লক্ষ্য ছিল ৮ ওভারে ১০৪ রান। তবে টাইগারদের বোলিং তোপ সামলে পাঁচ উইকেটে ৮১ রানের বেশি করতে পারেনি আয়ারল্যান্ড।

আইরিশদের হয়ে রান তাড়া করতে নেমে প্রথম দুই ওভারেই ৩২ রান আনেন পল স্টার্লিং ও রস আদাইর। তৃতীয় ওভারে আক্রমণে এসে বাংলাদেশ শিবিরে স্বস্তি ফেরান হাসান মাহমুদ। রসকে ১৩ রানে বোল্ড করেন তিনি।

চতুর্থ ওভারে বল হাতে ঝড় তোলেন তাসকিন আহমেদ। এ ওভারে একে একে ৩ উইকেট শিকার করে আয়ারল্যান্ডকে ম্যাচ থেকে ছিটকে দেন তিনি। বাকি সময়ে দলটির ব্যাটাররা হারের ব্যবধানটাই কমিয়েছে শুধু।

এর আগে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন আয়ারল্যান্ড অধিনায়ক পল স্টার্লিং। বাংলাদেশের হয়ে ইনিংস উদ্বোধনে নেমে সাগরিকায় ঝড় তোলেন লিটন দাস ও রনি তালুকদার।

পাওয়ার প্লে-তে কোনো উইকেট না হারিয়ে ৮১ রান যোগ করেন লিটন ও রনি। যা দেশের টি-২০ ইতিহাসে পাওয়ার প্লে-তে সর্বোচ্চ রানের রেকর্ড। দুজনের এই জুটি ভাঙে অষ্টম ওভারে।

ক্রেইং ইয়ংকে উড়িয়ে মারতে গিয়ে ব্যক্তিগত ৪৭ রানে স্টার্লিংয়ের তালুবন্দী হন লিটন। এর মাধ্যমে ভাঙে রনির সঙ্গে তার ৯১ রানের জুটি। তিনে নেমে শান্ত এদিন ১৪ রানের বেশি করতে পারেননি।

অন্যপ্রান্তে আপন গতিতে খেলতে থাকা রনি ২৪ বলে ফিফটি পূরণ করেন। তৃতীয় উইকেট হিসেবে সাজঘরে ফেরার আগে ক্যারিয়ারসেরা ৬৭ রানের ইনিংস খেলেন তিনি। এরপর শামীম পাটোয়ারি ২০ বলে করেন ৩০ রান।

তৌহিদ হৃদয় ৮ বলে ১৩ রান করেন। এদিকে একপ্রান্ত আগলে রেখে ১৩ বলে ২০ রানে অপরাজিত ছিলেন সাকিব আল হাসান। শেষ ওভারের দুই বল হতেই মাঠে নামে বৃষ্টি। ফলে খেলা বন্ধ করতে বাধ্য হন আম্পায়াররা।

শুরুটা করে দিয়েছিলেন দুই ওপেনার লিটন আর রনি। এরপর শামীম আর সাকিবের ক্যামিওতে নিজেদের টি-২০ ইতিহাসের সর্বোচ্চ রানের রেকর্ডের পথে ভালোভাবেই এগোচ্ছিল বাংলাদেশ। তবে বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ায় তা আর হয়নি।

নিজেদের টি-২০ ইতিহাসে বাংলাদেশের সর্বোচ্চ রানের ইনিংসটি ২১৫ রানের। ২০১৮ সালে নিদাহাস ট্রফিতে কলম্বোতে শ্রীলংকার বিপক্ষে এই রান করেছিলেন টাইগাররা। তবে বাকি থাকা ৪ বলে নতুন রেকর্ড হওয়ার সম্ভাবনা ছিল ভালোভাবেই।

Place your advertisement here
Place your advertisement here