• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

ফিফা ফ্রেন্ডলি সিরিজের প্রথম ম্যাচেই বাংলাদেশের জয়

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ মার্চ ২০২৩  

Find us in facebook

Find us in facebook

প্রতিপক্ষ হিসেবে খুব কঠিন নয় সিশেলস। তার ওপর ঘরের মাঠ। চেনা পরিবেশে পরিস্কার ফেভারিট বাংলাদেশ ফুটবল দল। কিন্তু মাঠের খেলায় ফল নিজেদের পক্ষে আনতে পারলেও আক্রমণে খুব একটা ধার দেখাতে পারেনি বাংলাদেশ। ডিফেন্ডার কাজী তারিক রায়হানের গোলে কোনো মতে সিশেলসের বিপক্ষে জয় নিয়ে মাঠ ছেড়েছে হাভিয়ের কাবরেরার দল।

শনিবার (২৫ মার্চ) আন্তর্জাতিক প্রীতি ম্যাচে সিশেলসকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ ফুটবল দলের। প্রথমার্ধে জয়সূচক গোলটি করেছেন ডিফেন্ডার কাজী তারিক রায়হান।

ফিফা র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের অবস্থান ১৯২, তার চেয়ে একটু পেছনে সিশেলস। তাদের অবস্থান ১৯৯তম। তাই পূর্ব আফ্রিকার দলটির বিপক্ষে বড় ব্যবধানেই জয় দেখেছিলেন কোচ হাভিয়ের কাবরেরা। তবে সেই অর্থে ধার দেখাতে পারেননি জামাল ভূঁইয়ারা।


সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটি নিয়ে দর্শকদেরও ছিল না কোনো আগ্রহ। পুরো স্টেডিয়াম ছিল ফাঁকা। অন্যসময় যে মাঠ ভরা থাকে সেই মাঠে আজ মানুষ ছিলেন এক-দেড়শ।

এমন দিনে ফুটবলাররাও দেখাতে পারেননি গতির ধার। ম্যাচ শুরুর দিকে কয়েকটি কর্নার পেয়ে কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। ৩৪তম মিনিটে তপু বর্মনের হেড ভেস্তে দেন সিশেলস গোলরক্ষক। ৩৯তম মিনটে গোল মিস করেন জামাল।

শেষ পর্যন্ত গোল আসে বিরতির আগ মুহূর্তে। ৪২তম মিনিটে জামালের ফ্রি কিকে হেড করেন ব্র্যান্ডন শ্যাফি মোলে। তার হেডের পরই পাল্টা হেড দিয়ে ঠিকানা খুঁজে নেন তারিক। জাতীয় দলের হয়ে এই প্রথম গোল পেলেন তিনি।

বিরতির পর এই ব্যবধান ধরে রাখে বাংলাদেশ। এরপর আর গোলের দেখা না আসলে ১-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ ফুটবল দল।

Place your advertisement here
Place your advertisement here