• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

স্বপ্না-কৃষ্ণার গোলে ভারতকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২২  

Find us in facebook

Find us in facebook

ভারতকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে নারী সাফ চ্যাম্পিয়নশিপ-২০২২ এর ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে  বাংলাদেশ সেমিফাইনাল নিশ্চিত করেছে। 

মঙ্গলবার সন্ধ্যায় কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা আন্তর্জাতিক স্টেডিয়ামে ভারতের বিপক্ষে প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে ছিল বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে হয় আরও একটি গোল। তাতে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা।

এই জয়ে তিন ম্যাচ থেকে পূর্ণ ৯ পয়েন্ট সংগ্রহ করে গ্রুপ চ্যাম্পিয়ন হয় বাংলাদেশের মেয়েরা। অন্যদিকে নারী সাফ চ্যাম্পিয়নশিপের ইতিহাসে এই প্রথমবার কোনো পরাজয়ের স্বাদ পেল ভারতের মেয়েরা।

ভারতের বিপক্ষে এমন জয়ে জোড়া গোল করেছেন সিরাত জাহান স্বপ্না। অপর গোলটি করেছেন কৃষ্ণা রানী সরকার।

ম্যাচের ১২ মিনিটে সিরাত জাহান স্বপ্নার গোলে বাংলাদেশ লিড নেয়। মিডফিল্ড থেকে অধিনায়ক সাবিনা খাতুন থ্রু ঠেলে দেন প্রতিপক্ষ বিপদসীমায়। এক পা ঘুরে স্বপ্না বল পান। 

বক্সের মধ্যে দারুণভাবে বলের নিয়ন্ত্রণ নিয়ে আগুয়ান গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। 

এর ঠিক দশ মিনিট পরই বাংলাদেশের মেয়েরা ব্যবধান দ্বিগুণ করে। এবার গোল করেন কৃষ্ণা রাণী সরকার। 

এবার থ্রো ইন থেকে বাংলাদেশ আক্রমণ রচনা করে। কৃষ্ণা বক্সের মধ্যে বলের নিয়ন্ত্রণ রাখেন। ডিফেন্ডার বাঁধা দেয়ার চেষ্টা করলেও কৃষ্ণা প্লেসিংয়ে ব্যবধান দ্বিগুণ করেন। 

সাফ চ্যাম্পিয়নশিপে নারীদের মধ্যে ভারত সবচেয়ে শক্তিশালী দল। প্রথমার্ধে ২-০ তে এগিয়ে সেই ভারতের বিপক্ষেই রীতিমতো ছড়ি ঘুরিয়ে বিরতিতে যায় বাংলাদেশ।

বিরতির পর ৫৩ মিনিটে স্বপ্না তার জোড়া গোল পূর্ণ করেন। তাতে বাংলাদেশ এগিয়ে যায় ৩-০ ব্যবধানে। শেষ পর্যন্ত ৩-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

এর আগে গ্রুপপর্বের প্রথম ম্যাচে সাবিনার জোড়া গোলে মালদ্বীপকে ৩-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ। এরপর সাবিনার হ্যাটট্রিকে দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকেও ৬-০ গোলের বড় ব্যবধানে উড়িয়ে দিয়েছিল লাল-সবুজের জার্সিধারীরা।

Place your advertisement here
Place your advertisement here