• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

বাংলাদেশের ভালোবাসায় আপ্লুত আর্জেন্টিনার মার্টিনেজ 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ জানুয়ারি ২০২২  

Find us in facebook

Find us in facebook

আর্জেন্টিনার প্রতি বাংলাদেশের মানুষের আবেগ-ভালবাসা এমনিতেই অনেক বেশি। এতদিন লিওনেল মেসি ভালোবাসার বড় অংশে জায়গা নিয়ে থাকলেও চলতি বছর সেখানে অন্তর্ভূক্ত হয়েছেন আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজও। আর দেশের মানুষের ভালোবাসার আঁচ কিছুটা পেয়েছেন তিনিও।

ফুটবলাররা তো বতেই, যেকোনো ক্রীড়াবিদই নির্দিষ্ট গণ্ডিতে আবদ্ধ থাকেন না। পুরো পৃথিবীজুড়েই থাকে তাদের ভক্তের ছড়াছড়ি। আর সেটা যদি ফুটবল হয়- তাহলে যেন একটু বেশিই। কারণ বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা তো এটাই। 

গত কোপা আমেরিকার পর থেকেই এ দেশের মানুষের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে এমিলিয়ানো মার্টিনেজ নামটি। টুর্নামেন্টটির সেমিফাইনালে কলম্বিয়ার বিপক্ষে টাইব্রেকারে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন তিনি। আর্জেন্টাইন গোলরক্ষক ঠেকিয়ে দিয়েছিলেন তিনটি পেনাল্টি।

এমির দুর্দান্ত নৈপুণ্যেই দীর্ঘ ২৮ বছর পর কোপা আমেরিকার শিরোপা জিতেছে আর্জেন্টিনা। টুর্নামেন্টের সেরা গোলরক্ষকের পুরস্কারও জিতেছিলেন মার্টিনেজ। এরপর থেকেই আর্জেন্টাইন সমর্থকদের নয়নমণি তিনি। তাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও উচ্ছ্বাসের কমতি দেখা যায় না।

অনেকেই এমিকে নিয়ে আর্জেন্টাইন ভক্তদের উচ্ছ্বাসকে বাড়াবাড়ি বলে থাকেন। কোন সুদূরের আর্জেন্টিনা, সেখানে বসে বাংলাদেশের কে কী লিখেছে, তিনি কী সেটা দেখতে পান! কিন্তু আসলেও যে তিনি খোঁজ রাখেন, ইনস্টাগ্রামে একটি পোস্ট শেয়ার করে যেন সেটাই বুঝিয়ে দিলেন।

সম্প্রতি ইনস্টায় নিজের স্টোরিতে বাংলাদেশি এক ভক্তের পোস্ট শেয়ার করে আর্জেন্টিনা ও অ্যাস্টন ভিলা গোলরক্ষক লিখেছেন, ‘লাভ ফ্রম বাংলাদেশ।’

এমিলিয়ানো মার্টিনেজের এমন পোস্টের পর তার প্রতি যে বাংলাদেশি সপমর্থকদের ভালোবাসা আরো বাড়বে, তা নিশ্চিত করেই বলা যায়। 

Place your advertisement here
Place your advertisement here