• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

Find us in facebook

মুস্তাফিজের দুর্দান্ত বোলিং-ফিল্ডিংয়ের পরেও রাজস্থানের হার 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ অক্টোবর ২০২১  

Find us in facebook

Find us in facebook

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বুধবার বল হাতে দুর্দান্ত নৈপুণ্য দেখিয়েছেন মুস্তাফিজুর রহমান। ফিল্ডিংয়েও দেখিয়েছেন ঝলক। তবে এরপরও দলের পরাজয় আটকাতে পারেননি তিনি। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর কাছে ৭ উইকেটে হেরেছে তার দল রাজস্থান রয়্যালস।

ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে এভিন লুইস এবং যশস্বী জসওয়াল ব্যাট হাতে ঝড় তোলার সময় মনে হচ্ছিল রাজস্থান দুশোরও বেশি রান সংগ্রহ করবে। কিন্তু শেষদিকে ব্যাঙ্গালুরুর নিয়ন্ত্রিত বোলিংয়ে মাত্র ১৪৯ রানেই থেমে যায় দলটির ইনিংস।

দুবাইয়ে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ব্যাঙ্গালুরু অধিনায়ক বিরাট কোহলি। টস হেরে ব্যাট করতে নেমে রাজস্থানের দুই ওপেনার এভিন লুইস এবং জসওয়াল ক্রিজে রীতিমতো ঝড় তুলেন। ওপেনিং জুটিতে মাত্র ৮.২ ওভারে ৭৬ রান তোলেন তিনি।

২২ বলে ৩১ রান তুলে জসওয়াল আউট হলেও তাণ্ডব থামাননি লুইস। মাত্র ৩৭ বলে ৫ চার এবং ৩ ছয়ে ৫৮ রান করেন তিনি। এ সময় রাজস্থানের সংগ্রহ ছিল ১১ ওভারে ১০০ রান। লুইস আউট হওয়ার পরই আসা যাওয়ার মিছিলে যোগ দেন রাজস্থানের ব্যাটাররা। 

এরপর দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পেরেছেন মাত্র দুজন ব্যাটসম্যান। ১৯ রানে সাঞ্জু স্যামসন এবং ১৪ রানে আউট হন ক্রিস মরিস। ব্যাঙ্গালুরুর হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন হার্শাল প্যাটেল। এছাড়া দুটি করে উইকেট নেন যুবেন্দ্র চাহাল ও শাহবাজ আহমেদ।

জবাবে ব্যাট করতে নেমে দুর্দান্ত সূচনা করেন ব্যাঙ্গালুরুর দুই ওপেনার কোহলি ও দেবদূত পাডিক্কেল। কিন্তু মুস্তাফিজ যেন চমক দেখাবার জন্যেই প্রস্তুত ছিলেন। নিজের ২য় ওভারে মাত্র ৬ রান খরচ করে তিনি বোল্ড করেন পাডিক্কেলকে। 

এরপরে ফিল্ডিংয়েও কারিশমা দেখান মুস্তাফিজ। দারুণ এক ছক্কা আটকে দেন তিনি। এতে নেটিজনদের প্রশংসায় ভাসছেন দ্য ফিজ। এরপরে নিজের ৩য় ওভারে আরো এক উইকেট নেন কাটার মাস্টার।

কিন্তু একপ্রান্ত আগলিয়ে ঝড় তোলেন ম্যাক্সওয়েল। তার ঝড়ো ব্যাটিংয়ে ১৭.১ ওভারেই জয়ের বন্দরে পৌছে যায় ব্যাঙ্গালুরু। ৩০ বলে ৫০ রানে অপরাজিত থাকেন এই অজি ব্যাটসম্যান। এছাড়াও শ্রিকার ৪৪ ও দলপতি কোহলি করেন ২৫ রান। 

সংক্ষিপ্ত স্কোর:

রাজস্থান রয়্যালস: ১৪৯/৯ (২০ ওভার)
লুইস ৫৮, জসওয়াল ৩১
হার্শাল পাটেল ৩৪/৩

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু: ১৫৩/৩ (১৭.১ ওভার)
ম্যাক্সওয়েল ৫০, শ্রিকার ৪৪
মুস্তাফিজুর ২০/২

Place your advertisement here
Place your advertisement here