• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

বাংলাদেশের এক অকৃত্রিম বন্ধু মালয়েশিয়া: টেলিযোগাযোগমন্ত্রী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ জানুয়ারি ২০২৩  

Find us in facebook

Find us in facebook

বাংলাদেশের এক অকৃত্রিম বন্ধু মালয়েশিয়া: টেলিযোগাযোগমন্ত্রী            
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, মালয়েশিয়া বাংলাদেশের এক অকৃত্রিম বন্ধু। বাংলাদেশ ও মালয়েশিয়ার কৃষ্টি ও সংস্কৃতি প্রায় অভিন্ন হওয়ায় বাংলাদেশের মানুষ বৈদেশিক কর্মক্ষেত্র হিসেবে মালয়েশিয়ায় অত‌্যন্ত স্বাচ্ছন্দ‌্যবোধ করে।

রোববার বাংলাদেশ সচিবালয়ে টেলিযোগাযোগ মন্ত্রীর দফতরে বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ার হাইকমিশনার হাজনা মো. হাসিম সৌজন্য সাক্ষাতে তিনি একথা বলেন।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ার হাইকমিশনার হাজনা মো. হাসিম। এসময় তারা দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিশেষ করে টেলিযোগাযোগ খাত সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে মতবিনিময় করেন।

গত ১৪ বছরে বাংলাদেশের টেলিযোগাযোগ খাতে অগ্রগতির চিত্র তুলে ধরে টেলিযোগাযোগমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল কর্মসূচি বাস্তবায়নের ধারাবাহিকতায় দেশের প্রতিটি খাতে বিস্ময়কর অগ্রগতি অর্জিত হয়েছে। আমাদের ডিজিটাল কর্মসূচি বিশ্বে অনুকরণীয় দৃষ্টান্ত হিসেবে কাজ করছে। বাংলাদেশ বিনিয়োগের জন্য অত্যন্ত লাভজনক জায়গা। সরকারের বিনিয়োগ বান্ধব নীতির এই সুযোগ কাজে লাগাতে মালয়েশিয়া ভূমিকা রাখবে বলে আশা করছি।

এসময় বাংলাদেশের বিভিন্ন খাতের অগ্রগতির ভূয়সী প্রশংসা করেন মালয়েশিয়ার হাইকমিশনার। কক্সবাজারে একটি হাসপাতাল প্রতিষ্ঠাসহ দেশের আর্থসামাজিক সেবায় বিভিন্ন উদ‌্যোগ এবং টেলিযোগাযোগ খাতে মালয়েশিয়ার বিনিয়োগের বিভিন্ন বিষয় তুলে ধরেন তিনি। বাংলাদেশের সঙ্গে বিদ্যমান চমৎকার সম্পর্কের জন্য মালয়েশিয়া অত্যন্ত গর্বিত বলেও মন্তব্য করেন। 

পরে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের নতুন যোগদান করা সচিব আবু হেনা মোরশেদ জামান এবং অতিরিক্ত সচিব একে এম আমিরুল ইসলামের সঙ্গে সৌজন‌্য সাক্ষাৎ করেন মালয়েশিয়ার হাইকমিশনার।

Place your advertisement here
Place your advertisement here