• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

কল রেকর্ডিংয়ের সুবিধা হোয়াটসঅ্যাপে

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০২২  

Find us in facebook

Find us in facebook

২০২২ সাল জুড়ে অসংখ্য দুর্দান্ত ফিচার রোল আউট করেছে মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। ২০২৩ সালে যে এর চেয়েও বেশি চমক থাকবে, তা আন্দাজ করাই যায়। বলা হচ্ছে, এসব ফিচার আসছে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য আরো উপভোগ্য হবে। নতুন বছরে যেসব ফিচার আনছে মেটা মালিকানাধীন হোয়াটসঅ্যাপ, সেগুলো দেখে নেয়া যাক-

কল রেকর্ডিং

বেশিরভাগ মানুষের কাছেই এই ফিচার অত্যন্ত গুরুত্বপূর্ণ। সম্ভবত আগামীবছর থেকে সাধারন কলের মতো রেকর্ড করা যাবে হোয়াটসঅ্যাপ কলও। তবে রেকর্ড করতেই হবে তা নয়। আপনি চাইলে রেকর্ড করতে পারবেন কল।

ভ্যানিশ মোড

ইনস্টাগ্রাম ও মেসেঞ্জার ব্যবহারকারীরা কমবেশি ভ্যানিশ মোড সম্পর্কে জানেন। অত্যন্ত গোপন আলোচনা বা তথ্য আদানপ্রদানের ক্ষেত্রে এই ফিচার অত্যন্ত সুবিধাজনক। আগামীবছর থেকে হোয়াটসঅ্যাপেও পাবেন সেই সুবিধা।

আনসেন্ড

এরই মধ্যে মেসেঞ্জারে এসে গিয়েছে আনসেন্ড অপশন। কিন্তু হোয়াটসঅ্যাপে তা মেলে না। ফলে উপায় বলতে ডিলিট করে দেওয়া। সেক্ষেত্রেও বোঝা যায় যে, কোনো মেসেজ পাঠিয়ে তা ডিলিট করে দেওয়া হয়েছে। আনসেন্ডের ক্ষেত্রে সেই সমস্যা থাকে না।

এডিট মেসেজ

অনেক সময় ভুল করে কাউকে মেসেজ পাঠানো হয়। কখনও আবার মেসেজ পাঠানোর পর মনে হয়, একটু বদলের প্রয়োজন ছিল। এতদিন পর্যন্ত সেক্ষেত্রে ডিলিট ছাড়া কোনও উপায় ছিল না। তবে মনে করা হচ্ছে আগামী বছর থেকে মিলবে এডিট অপশন। অর্থাৎ কিছু মেসেজ পাঠানোর পর সেটিকে এডিট করে পরিবর্তন করা যাবে।

শিডিউলিং মেসেজ

আগামীতে হোয়াটসঅ্যাপে মিলবে ম্যাসেজ শিডিউল করার সুযোগ। অর্থাৎ ধরুন ঠিক রাত ১২ টায় কাউকে মেসেজ পাঠাতে চান, সেক্ষেত্রে তা আগেভাগেই শিডিউল করে রাখতে পারবেন। ভুলে যাওয়ার সম্ভাবনাই থাকবে না।

Place your advertisement here
Place your advertisement here