• বুধবার   ০১ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৮

  • || ২৪ রবিউস সানি ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
খালেদাকে বিদেশে যেতে আইনি প্রক্রিয়া মানতে হবে: পররাষ্ট্রমন্ত্রী ক্ষুদ্র উদ্যোক্তা ও কর্মসংস্থানে ১৫ কোটি ডলার ঋণ দিচ্ছে এডিবি মূল্যায়ন ও অগ্রগতিতে প্রথম গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউট এনবিআর উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নে নিরলস কাজ করছে: প্রধানমন্ত্রী বাংলাদেশের সম্ভাবনাময় খাতে বিনিয়োগ করবে তুরস্ক

করোনার বিধিনিষেধ তুলে দেয়া হলো মসজিদুল হারামে 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২১  

Find us in facebook

Find us in facebook

পবিত্র মক্কা নগরীর মসজিদুল হারামে করোনাভাইরাসের কারণে সামাজিক দূরত্বের যে বিধিনিষেধ আরোপ করা হয়েছিল তা প্রত্যাহার করা হয়েছে। এখন থেকে কাবাঘর জিয়ারতকারীরা করোনা পরিস্থিতির কারণে আরোপিত বিধিনিষেধ ছাড়াই নামাজ আদায় ও আল্লাহর ঘর তাওয়াফ করতে পারবেন।

মসজিদুল হারামের বিভিন্ন স্থানে সামাজিক দূরত্ব মেনে চলার জন্য যেসব চিহ্ন টানিয়ে দেয়া হয়েছিল তা রোববার তুলে ফেলা হয়েছে। ফলে মুসল্লিরা এখন থেকে আবার আগের মতো কাঁধে কাঁধ মিলিয়ে জামায়াতে নামাজ আদায় করতে পারবেন। তবে মসজিদুল হারামে প্রবেশকারী যেকোনো ব্যক্তিকে করোনাভাইরাসের টিকার পূর্ণ ডোজ গ্রহণের পাশাপাশি মাস্ক পরে সেখানে ঢুকতে হবে। 

গত শুক্রবার সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘোষণা করে, দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুবরণকারী ব্যক্তিদের সংখ্যা উল্লেখযোগ্যভাবে কমে যাওয়ায় রোববার থেকে মসজিদুল হারাম থেকে সামাজিক দূরত্বের বিধিনিষেধ প্রত্যাহার করা হবে।

সৌদি আরবের মোট জনসংখ্যার শতকরা ৬০ ভাগকে এরইমধ্যে কোভিড-১৯-এর টিকার আওতায় আনা হয়েছে।

২০২০ সালের গোড়ার দিকে সৌদি আরবে করোনাভাইরাস হানা দেয়ার পর মক্কা মুকাররমায় হজ্ব ও ওমরাহর আনুষ্ঠানিকতা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। করোনা পরিস্থিতির আগে যেখানে প্রতি বছর হজ্বে সারাবিশ্ব থেকে দুই কোটির বেশি হাজী সমবেত হতেন সেখানে গত দুই বছর হজ্বের সময় মাত্র কয়েক হাজার হাজীকে হজ্ব করার অনুমতি দেয়া হয়।

Place your advertisement here
Place your advertisement here