• শুক্রবার ১২ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ২৮ ১৪৩১

  • || ০৪ মুহররম ১৪৪৬

Find us in facebook

তিস্তার ভাঙন থেকে চরাঞ্চলগুলো রক্ষা করা হবে: শামীম পাটোয়ারী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২৩  

Find us in facebook

Find us in facebook

তিস্তার ভয়াল কবল থেকে সুন্দরগঞ্জ উপজেলার চরাঞ্চলগুলোকে রক্ষা করা হবে। বিশেষ করে কাপাসিয়া ইউনিয়নের প্রতিটি চরের চারিদিক বাঁধ দিয়ে তিস্তার ভাঙন রোধ করা হবে বলে জানিয়েছেন গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী।

গতকাল রোববার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় সুন্দরগঞ্জ উপজেলার কাপাসিয়া ইউনিয়নের চরাঞ্চলের বাসিন্দাদের সঙ্গে বন্যা সহনশীলতা বিষয়ক গণশুনানিতে তিনি এসব কথা বলেন। কনসার্ন ওয়ার্ল্ডওয়াইডের সহযোগিতায় বেসরকারি উন্নয়ন সংস্থা গণ উন্নয়ন কেন্দ্রের (জিইউকে) ফ্লাড রেজিলিয়েন্স প্রজেক্ট এ গণশুনানির আয়োজন করেন।

এমপি শামীম পাটোয়ারী আরও বলেন, এই মুহূর্তে তিস্তার ভাঙন রোধে সুন্দরগঞ্জ উপজেলায় বড় কয়েকটি প্রকল্প চলমান। খুব শীঘ্রই আরও নদী শাসনের জন্য বিশাল বরাদ্দ আনা হবে। এই চরাঞ্চলে শিক্ষা প্রসারে শিক্ষা প্রতিষ্ঠান করা হবে। একই সঙ্গে চরাঞ্চলের মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে কমিউনিটি ক্লিনিক স্থাপন করা হবে।

তিনি আরও বলেন, চর উন্নয়ন বোর্ড গঠনের দাবি দীর্ঘদিন ধরে করে আসছি। চর উন্নয়ন বোর্ড গঠন হলে চরাঞ্চলের মানুষের সব সমস্যা নিরসন হয়ে যাবে। চরাঞ্চলের মানুষের যাতায়াতের জন্য পাকা রাস্তা করে দিতে না পারলেও হেরিংবন্ড করে দিব ইনশাআল্লাহ।

উপজেলা ক্লাস্টার কনসাল্টেটিভ গ্রুপের সভাপতি জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে গণশুনানিতে বক্তব্য রাখেন কাপাসিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জালাল উদ্দিন সরকার, সুন্দরগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মোশাররফ হোসেন বুলু, সাবেক ইউপি সদস্য রেজাউল ইসলাম, উপজেলা ক্লাস্টার কনসাল্টেটিভ গ্রুপের সহ-সাধারণ সম্পাদক বিদ্যুৎ কুমার দেব শর্মা, ফ্লাড রেজিলিয়েন্স প্রজেক্টের এফও ডলি সুলতানা।

ফ্লাড রেজিলিয়েন্স প্রজেক্টের ম্যানেজার শফিকুল ইসলামের সঞ্চালনায় গণশুনানিতে বিভিন্ন প্রশ্ন উপস্থাপন করেন- ভাটি কাপাসিয়া কমিউনিটি রেজিলিয়েন্স অ্যাকশন গ্রুপের (ক্রাগ) সভাপতি রাজা মিয়া, ভাটি বুড়াইল কমিউনিটি রেজিলিয়েন্স অ্যাকশন গ্রুপের (ক্রাগ) সভাপতি নুর হোসেন, দুলাল মিয়া, আব্দুর রউফ সরকার, মোহাম্মদ আলী, জামিউল ইসলাম, ফাতেমা বেগম, জাহানারা বেগম প্রমুখ।

Place your advertisement here
Place your advertisement here