• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

গণহত্যা দিবসে ঠাকুরগাঁওয়ে বঙ্গবন্ধু’র মুর‌্যাল উদ্বোধন

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ মার্চ ২০২৩  

Find us in facebook

Find us in facebook

প্রজন্ম থেকে প্রজন্মাতরে মুক্তি ও বাংলাদেশের ইতিহাসকে পৌঁছে দিতে   ঠাকুরগাঁও পৌরসভায়  স্থাপিত হয়েছে  জাতির জনক  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গ্যালরি ও ঐতিহাসিক ম্যুরাল। শনিবার দুপুরে জাতীয় গণহত্যা দিবসে আওয়ামীলীগের বর্ষীয়ান নেতা ঠাকুরগাঁও- ১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন  বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধুর মুর‌্যাল ও গ্যালরির  উদ্বোধন করেন ।

এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মুহা. সাদেক কুরাইশী, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায়সহ বীরমুক্তিযোদ্ধা, আইনজীবি, শিক্ষক, সাংবাদিকসহ অনেকে।

উদ্বোধনের পর বিভিন্ন স্তরের মানুষ মুর‌্যালের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান । জাতির জনকের  মুর‌্যালটি’র একপাশে  ১৯৭৫-র ট্রাজেডি , শেখ মুজিব ও রক্তাক্ত বাংলাদেশের বেদনাদায়ক চিত্র ফুটে উটেছে। অপর প্রান্তে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষন এবং কবি জীবনানন্দ দাশের রুপসী গ্রাম বাংলার চিত্রকর্ম নান্দনিক ভাবে চিত্রায়িত করা হয়েছে। 

ঠাকুরগাঁও পৌরসভার মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা বলেন, ‘ মুর‌্যালটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন , কর্ম এবং দেশের স্বাধীনতায় প্রশংসনীয় অবদান ও ত্যাগ সর্ম্পকে জানতে প্রজন্ম থেকে প্রজন্ম কে অনুপ্রাণিত করবে ।
ঠাকুরগাঁও পৌরসভার অর্থায়নে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এ মুর‌্যালটি নির্মাণ করা হয়।  

Place your advertisement here
Place your advertisement here