• বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

পঞ্চগড়ের সহিংসতা লন্ডন থেকে মনিটর করা হয়েছে: তথ্যমন্ত্রী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ মার্চ ২০২৩  

Find us in facebook

Find us in facebook

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, পঞ্চগড়ের সহিংসতা ঢাকা ও লন্ডন থেকে মনিটর করা হয়েছে। এটি একটি পরিকল্পিত হামলা। তারা শুধু ওই সম্প্রদায়ের ওপর হামলা করেনি। তারা পুলিশের ওপর হামলা করেছে। ট্রাফিক বক্স, র্যাবের গাড়িতে আগুন দিয়েছে।

রোববার (১২ মার্চ) দুপুরে পঞ্চগড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আপনাদের সঙ্গে সংহতি জানাতে আমরা এখানে এসেছি। আপনারা ভয় পাবেন না। আপনাদের সঙ্গে দেশের মানুষ আছে। আমরা আছি, আমাদের দল আছে।

তিনি বলেন, রাজাকারের উত্তরসূরিরা পঞ্চগড়ে জ্বালাও-পোড়াও, হত্যা-লুটপাট করেছে। ইসলাম কখনো অন্যের ঘরবাড়ি জ্বালানোর কথা বলেনি। মানুষ হত্যা করার কথা বলেনি। ধর্মের নামে লুটতরাজের কথা বলেনি। যারা এসব করেছে, তারা ইসলামের শত্রু। মুক্তিযুদ্ধের সময় রাজাকাররা যেমন ইসলাম রক্ষার নামে মানুষের ঘরবাড়ি জ্বালিয়েছে, ধর্মের নামে মানুষ হত্যা করেছিল, মা-বোনদের ইজ্জত লুণ্ঠন করেছে। এখানেও তাই করা হয়েছে।

মন্ত্রী বলেন, বাংলাদেশ তো এখন ডিজিটাল। কে কখন কোথায় ফোন করে। ফোনে কী কথা বলে। কে কাকে কতবার ফোন করেছে এটা ট্র্যাক করা কঠিন কাজ নয়। আমরা জানি কারা কী করেছে। এখানে স্থানীয়দের সঙ্গে বহিরাগতরা অংশ নিয়েছে।

এসময় রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মো. মজাহারুল হক প্রধান, আহমদিয়া সম্প্রদায়ের গণসংযোগ বিভাগের প্রধান আহমদ তবশীর চৌধুরী, জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম, পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আমিরুল ইসলাম, পঞ্চগড় পৌর মেয়র জাকিয়া খাতুনসহ প্রশাসন ও আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Place your advertisement here
Place your advertisement here