• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

আদিতমারীতে ফিল্মি স্টাইলে শিক্ষককে অপহরণ, উদ্ধার করলো পুলিশ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২৩  

Find us in facebook

Find us in facebook

আদিতমারীতে ফিল্মি স্টাইলে শিক্ষককে অপহরণ, উদ্ধার করলো পুলিশ         
লালমনিরহাটের আদিতমারী উপজেলার নামুড়ি গ্রামের দোলাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূরুল আমিনকে ভুয়া ডিবি পরিচয়ে ফিল্মি স্টাইলে অপহরণের ৫ দিন পর তাকে উদ্ধার করেছে পুলিশ। একইসঙ্গে অপহরণে জড়িত দু’জনকে গ্রেফতার করা হয়েছে। 

গতকাল বুধবার বিকেলে লালমনিরহাট পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে অপহরণের শিকার শিক্ষককে উদ্ধার ও অপহরণের সঙ্গে জড়িত দু’জনকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন লালমনিরহাট পুলিশ সুপার।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, গত ৬ জানুয়ারি সকালে অজ্ঞাত ১২ থেকে ১৩ জন একটি কালো মাইক্রোবাস ও একটি সাদা প্রাইভেটকারযোগে ওই শিক্ষকের বাড়ির সামনে এসে দাঁড়ান। অপহরণকারীদের একজন বাড়ির মূল দরজার দেওয়াল টপকে ভেতরে প্রবেশ করে ভুয়া ডিবি পুলিশ পরিচয় দিয়ে প্রথমে শিক্ষকের ভাই মো. রুহুল আমিনের ঘরে ঢুকে তাকে টেনে হিঁচড়ে নিয়ে যেতে থাকেন। তখন নুরুল আমিন ঘর থেকে বের হলে অপহরণকারীরা রুহুলকে ছেড়ে নুরুল আমিনকে ধরেন এবং তাকে নিয়ে যেতে থাকেন।

এ সময় শিক্ষকের স্ত্রী মাহফুজা বেগম, ভাই রুহুল আমিন এবং অন্যান্যরা অপহরণকারীদের পরিচয় জানতে চাইলে তারা এসপি অফিসের লোক বলে জানান। তাদের নিকট পুলিশের আইডি কার্ড দেখতে চাইলে ও নূরুলকে নিয়ে যাওয়ার কারণ জিজ্ঞেস করলে বাড়ির লোকজনদের এলোপাতাড়ি মারধর করেন। এতে শিক্ষকের চাচা আবু তালেব ও ভাই রুহুল আমিন আহত হন। পরে শিক্ষককে জোরপূর্বক গাড়িতে তুলে আদিতমারী হয়ে লালমনিরহাট অভিমুখে নিয়ে যান।

ঘটনার পরদিন (৭ জানুয়ারি) আদিতমারী থানায় অপহৃত শিক্ষক নূরুল আমিনের ছেলে বাদী হয়ে অভিযোগ দায়ের করলে পুলিশ তাকে উদ্ধারের জন্য তৎপরতা চালায়। টানা ৫ দিন অনুসন্ধান চালিয়ে অপহৃত শিক্ষক ও অপহরণকারীদের অবস্থান শনাক্ত করে ১১ জানুয়ারি ভোরে আদিতমারী থানার একটি টিম ঢাকার তেজগাঁও থানা এলাকায় অভিযান চালিয়ে ভিকটিমকে উদ্ধার এবং অপহরণের সঙ্গে জড়িত ২ আসামিকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন, টাঙ্গাইলের গোপালপুর উপজেলার ভোলার পাড়া এলাকার মো. মজিবর রহমানের ছেলে মো. আব্দুল বারী (৪৩) ও নেত্রকোণা জেলার পূর্বধলা উপজেলার ভূগী এলাকার মো. সিদ্দিকুর রহমানের ছেলে মো. শফিউল আলম (৩২)। গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হবে।

পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম আরো জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, প্রধান শিক্ষক নুরুল আমিন এবং অপহরণকারীদের মধ্যে পূর্বের টাকা লেনদেনের বিষয় থাকতে পারে। ঘটনার প্রকৃত রহস্য ও অপহরণের প্রকৃত কারণ পরবর্তী তদন্ত সাপেক্ষে উদঘাটনের চেষ্টা অব্যাহত রয়েছে।

Place your advertisement here
Place your advertisement here