• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

গাইবান্ধা-৫ আসনে ভোটগ্রহণ সম্পন্ন, চলছে গণনা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ জানুয়ারি ২০২৩  

Find us in facebook

Find us in facebook

গাইবান্ধা-৫ আসনে ভোটগ্রহণ সম্পন্ন, চলছে গণনা                                        
সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে শেষ হয়েছে গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ। বুধবার (৪ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় ১৪৫টি কেন্দ্রে শুরু হওয়া ভোটগ্রহণ শেষ হয় বিকেল সাড়ে ৪টায়। ভোটগ্রহণ চলাকালে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

ভোটগ্রহণ শেষে প্রতিটি কেন্দ্রে ইভিএম এ চলছে গণনা। ভোটের ফলাফল জানতে কেন্দ্রগুলোতে এখন ভিড় জমাচ্ছেন প্রার্থীদের কর্মী-সমর্থক, ভোটারসহ সাধারণ মানুষ। ফলাফলে কে হাসবেন শেষ হাসি তা নিয়েও চলছে চুলছেঁড়া বিশ্লেষণ।

ভোটগ্রহণ শেষে কথা হয় জাতীয় পার্টির প্রার্থী (জাপা) এএইচএম গোলাম শহিদ রঞ্জুর সঙ্গে। তিনি বলেন, প্রশাসনের কঠোর নিরাপত্তায় সুষ্ঠুভাবে শেষ হয়েছে ভোটগ্রহণ। তবে কিছু কিছু কেন্দ্রে ক্ষমতাসীন দলের কর্মী-সমর্থকরা প্রভাব বিস্তারের চেষ্টা করেন। কেন্দ্রগুলোতে ভোটের যে ফলাফল তাতেও প্রভাব বিস্তারের আশঙ্কা করছেন তিনি। সুষ্ঠুভাবে ফলাফল ঘোষণা হলে লাঙলের জয় সুনিশ্চিত।

সুষ্ঠুভাবে উপনির্বাচন সম্পন্ন হওয়ায় নির্বাচন কমিশনসহ ভোটের মাঠে দায়িত্বরত সকলকে ধন্যবাদ জানিয়েছেন আওয়ামী লীগের প্রার্থী মাহমুদ হাসান রিপন।

তিনি বলেন, সকলের আন্তরিকতায় সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। দিনভর সাঘাটা ও ফুলছড়ির মানুষ নৌকা প্রতীকেই ভোট দিয়েছেন। এ কারণে ফলাফলে নৌকা বিপুল ভোটে বিজয়ী হবেন বলে আশা করেন তিনি।

এদিকে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর তৎপরতায় ভোটগ্রহণ সম্পন্ন হওয়ার কথা জানিয়েছেনরিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম।

তিনি বলেন, ১৪৫টি কেন্দ্রের মধ্যে কয়েকটি ছাড়া নির্ধারিত সময় সাড়ে ৪টায় ভোটগ্রহণ শেষ হয়েছে। নির্বাচন চলাকালে কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ভোটগ্রহণ শেষে স্ব স্ব কেন্দ্রেই ভোটের ফলাফল ঘোষণা করা হবে। এরপর সব কেন্দ্রের প্রাপ্ত ফলাফল দুই উপজেলা পরিষদের ফলাফল ঘোষণা কেন্দ্র থেকে ঘোষণা করা হবে।

তিনি আরও বলেন, নির্বাচনে মোট ভোটার ছিল ৩ লাখ ৩৯ হাজার ৪ জন। ১৪৫টি কেন্দ্রে ভোট পড়েছে ৩৫ শতাংশ।

এই নির্বাচনে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও মাঠে সক্রিয় আওয়ামী লীগের মাহমুদ হাসান রিপন (নৌকা) ও জাতীয় পার্টির প্রার্থী (জাপা) এএইচএম গোলাম শহিদ রঞ্জু (লাঙ্গল)। ভোটের মাঠে প্রচারণায় দেখা যায়নি বিকল্পধারা বাংলাদেশের জাহাঙ্গীর আলম (কুলা) ও স্বতন্ত্র প্রার্থী সৈয়দ মাহবুবুর রহমানকে (ট্রাক)। এছাড়া গত ২৫ ডিসেম্বর অপর স্বতন্ত্র প্রার্থী নাহিদুজ্জামান নিশাদ (আপেল) এক সংবাদ সম্মেলন করে ভোট কারচুপির আশঙ্কায় নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন।

Place your advertisement here
Place your advertisement here