• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

অবশেষে রাগ ভাঙল বাবার, ফিরলেন ঘরে

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ নভেম্বর ২০২২  

Find us in facebook

Find us in facebook

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে বাড়ি ছাড়ার তিনদিন পর ৬৫ বছর বয়সী বাবার রাগ ভাঙিয়ে ঘরে তুলেছেন ছেলে। শীতে কাঁপলেও গরম কাপড় না নিয়েই বিদ্যালয়ের বারান্দায় তিন রাত কাটিয়েছেন কফিজুল ইসলাম নামের এ বৃদ্ধ।

কফিজুলের বাড়ি উপজেলার পাড়িয়া ইউনিয়নের সরমজানি গ্রামে। স্ত্রী-ছেলের সঙ্গে রাগ করে শুক্রবার সকালে বাড়ি থেকে চলে যান তিনি। বাড়ি থেকে গরম কাপড়ও নেননি। শীতের মধ্যেই চাড়োল ইউনিয়নের লাহিড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের বারান্দায় রাত কাটান তিনি।

স্থানীয়রা জানায়, শনিবার গভীর রাতে বাড়ি ফেরার সময় কফিজুলকে দেখে এগিয়ে যান সরকারি শহিদ আকবর আলী কলেজের প্রভাষক মামুন কায়সার। বৃদ্ধকে সেখান থেকে বিদ্যালয়ের পাশেই নিজের বাড়িতে নেয়ার পর খাবার খাওয়ান। এরপর গরম কাপড় দিয়ে বাড়িতে থাকার অনুরোধ জানান। কিন্তু রাতেই বিদ্যালয়ের বারান্দায় চলে যান কফিজুল।

রোববার সকালে কফিজুলের ছবি তুলে পরিচয় ও পরিবারের সন্ধান চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেন প্রভাষক মামুন। বিষয়টি পাড়িয়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিকের নজরে আসে। পরিচয় শনাক্ত করে রোববার রাতে বিদ্যালয়ের বারান্দায় উপস্থিত হন কফিজুলের ছেলে শাহিনুরসহ ছাত্রলীগের এ নেতা। পরে রাগ ভাঙিয়ে বাবাকে বাড়িতে নিয়ে আসেন শাহিনুর।

ছেলে শাহিনুর বলেন, শুক্রবার সকালে বাড়িতে ঝগড়া করে বাবা বেরিয়ে যান। এরপর আর ফেরেননি। পরে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও কোনো সন্ধান মেলেনি। এখন বাবাকে পেয়েছি। বাবার সঙ্গে আর কখনো ঝগড়া করবো না।

ছাত্রলীগ নেতা আবু বক্কর সিদ্দিক বলেন, রোববার সন্ধ্যায় ফেসবুকে পোস্ট নজরে আসার পর বৃদ্ধ বাবার পরিচয় খুঁজে বের করি। এরপর পাড়িয়া বাজার থেকে বের হওয়ার সময় শাহিনুরকে তার বাবার কাছে নিয়ে যাই। বর্তমানে তিনি বাড়িতে রয়েছেন।

প্রভাষক মামুন কায়সার বলেন, নিজের বাবা-মা নেই। তাই বাবা ও মায়ের অনুপস্থিতির বিষয়টি মাঝে মধ্যেই হৃদয়ে নাড়া দেয়। বৃদ্ধ বাবার কষ্ট লাঘব করতে আমি চেষ্টা করেছি। বাবা-ছেলের সম্পর্কের অবনতি ভবিষ্যতে আর না ঘটুক এটাই চাই।

Place your advertisement here
Place your advertisement here