• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

Find us in facebook

জেলহত্যা দিবস উপলক্ষে ঠাকুরগাঁওয়ে আলোচনা সভা ও দোয়া

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ নভেম্বর ২০২২  

Find us in facebook

Find us in facebook

ঐতিহাসিক জেলহত্যা দিবস উপলক্ষে ঠাকুরগাঁওয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনু্িষ্ঠত হয়েছে। বৃহস্পতিবার জেলা আওয়ামীলীগ কার্যালয়ে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন -জেলা আওয়ামীলীগের সভাপতি মুহা.সাদেক কুরাইশী। 

বক্তব্য দেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম, জেলা আ’লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহাবুবুর রহমান বাবলু, এ্যাড.ফজলুল হক ও মাহাবুবুর রহমান খোকন, যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাড. মোস্তাক আলম টুলু, এ্যাড আসম গোলাম ফারুক রুবেল, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ জুলফিকার আলী, সন্তোষ কুমার আগরওয়ালা, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক, পৌর আওয়ামীলীগের সভাপতি ইকরামুল হক একরাম। আলোচনা সভায় সঞ্চালনায় ছিলেন, জেলা আওয়ামীলীগের উপ-প্রচার সম্পাদক আবু সাঈদ সোহেল।

সভায় বক্তারা বলেন, জাতীয় চার নেতা বঙ্গবন্ধুর নির্দেশনায় তার অবর্তমানে বাংলাদেশের মুক্তিযুদ্ধকে নেতৃত্ব দিয়ে স্বাধীনতা সংগ্রাম বাস্তবায়ন করেছেন। পঁচাত্তরের ১৫ আগস্ট বঙ্গবন্ধুর খুনিরা ক্ষমতার প্রলোভন দেখিয়ে জাতীয় চার নেতাকে ক্ষমতায় বসার আহ্বান জানান। এ আহ্বান তারা প্রত্যাখ্যান করায় রাতের আঁধারে জাতীয় চার নেতাকে নির্মমভাবে হত্যা করা হয়। তাই সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে গর্জে উঠতে জাতীয় চার নেতার আদর্শ বুকে ধারণ করতে হবে। অসাম্প্রদায়িক চেতনার বিকাশ ঘটলেই মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়িত হবে।

পরে জাতীয় চার নেতাসহ মুক্তিযুদ্ধে নিহত এবং ১৫ আগস্টে নিহত বঙ্গবন্ধুসহ পরিবারের সদস্যদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া করা হয়। এর আগে দিবসটি উপলক্ষে সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়।

উল্লেখ্য, ১৫ই আগস্টের নির্মম হত্যাকান্ডের তিন মাসেরও কম সময়ের মধ্যে মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এএইচএম কামারুজ্জামান এবং ক্যাপ্টেন মনসুর আলীকে এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে নির্মমভাবে হত্যা করা হয়।

Place your advertisement here
Place your advertisement here