• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

তৃষ্ণা মিটাচ্ছে ইব্রাহীমের আখের রস

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ জুলাই ২০২২  

Find us in facebook

Find us in facebook

কুড়িগ্রামসহ উত্তরের প্রায় সব জেলাতেই বেড়েছে গরমের তীব্রতা। কাঠফাটা রোদ ও তীব্র গরমে নাজেহাল হয়ে পড়েছে মানুষ। তাই পিপাসা কাতর পথচারীরা ছুটছেন আখের রস বিক্রেতা ইব্রাহীমের কাছে। ফুলবাড়ী বাজারসহ উপজেলার বিভিন্ন স্থানের মানুষের পিপাসা মেটাতে ইব্রাহীম আলীও ব্যস্ত সময় পার করছেন। 

স্থানীয় খরেজ্জামাল মিয়া বলেন, তীব্র গরমে আমরা ইব্রাহীমের কাছ থেকে আখের রস কিনে খাই। আখের রসে একদিকে আমাদের পিপাসা মিটাছে অন্যদিকে রস খাওয়ায় শরীরের উপকার হচ্ছে।

স্থানীয় কসমেটিক্স ব্যবসায়ী মোস্তফা শাহরিয়ার রাসেল বলেন, কয়েকদিনের তীব্র গরমে আমরা নাজেহাল। গরমের হাত থেকে রক্ষা পেতে তাকে ঠাণ্ডা পানির বোতল হাতে নিয়ে থাকতে হচ্ছে। পিপাসা মিটাতে ও শরীরের স্বাস্থ্য উপকারে ইব্রাহীমের কাছ থেকে আখের রস কিনে খেতে হচ্ছে।

স্থানীয় ওষুধ কোম্পানির প্রতিনিধি জাকারিয়া বলেন, তীব্র গরমে তৃষ্ণা মেটাতে ইব্রাহীমের রস খাই। আখের রসে বেশ স্বস্তি পাওয়া যায়।

আখের রস বিক্রেতা ইব্রাহীম আলী জানান, তীব্র গরমে তার আখের রসের চাহিদা বেড়েছে। তিনি মানুষের চাহিদা অনুযায়ী বিভিন্ন স্থানে গিয়ে প্রতি গ্লাস আখের রস বিক্রি করছেন ১০ টাকায়। প্রতিদিন ১ হাজার ৫০০ টাকা থেকে ২ হাজার ৫০০ টাকার রস বিক্রি করেন তিনি।

তিনি আরো জানান, অভাবের কারণে ফুলবাড়ী উপজেলা শহরের থানার পিছনে সরকারি জমির উপর নির্মিত একটি পরিত্যক্ত বাড়িতে বসবাস করছেন। রস বিক্রির টাকায় চলে ৫-৬ জন সদস্যের সংসার।

রাজারহাট কৃষি আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুস সবুর মিয়া জানান, কুড়িগ্রামে কয়েকদিন ধরে ক্ষুদ্র থেকে মাঝারি ধরণের তাপমাত্রা বিরাজ করছে। শনিবার সকাল ৯টার দিকে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। তবে আগামী ১৮ জুলাইয়ের দিকে কুড়িগ্রামে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। 

Place your advertisement here
Place your advertisement here