• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

কুড়িগ্রামে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে দেড় কোটি টাকা বিতরণ শুরু   

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ জুলাই ২০২২  

Find us in facebook

Find us in facebook

কুড়িগ্রামে বন্যায় ক্ষতিগ্রস্ত হতদরিদ্রদের সহায়তায় দেড় কোটি টাকা বিতরণ শুরু হয়েছে। ক্ষতিগ্রস্তদের ঘর মেরামত, গৃহস্থালি সামগ্রী ও শিক্ষা উপকরণ কেনার জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ এবং কল্যাণ তহবিল থেকে এই দেড় কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়।

গতকাল শুক্রবার সদর উপজেলার ঘোগাদহ ইউনিয়ন পরিষদ চত্বরে আয়োজিত এক অনুষ্ঠানে রসুলপুর ব্রহ্মত্তর মাঝিপাড়া গ্রামের ১৫টি ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে ১০ হাজার টাকা করে নগদ সহায়তা দেওয়ার মাধ্যমে এই কর্মসূচির উদ্বোধন করেন কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম। অনুষ্ঠানে বক্তব্য রাখেন- কুড়িগ্রাম সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাসেদুল হাসান, কুড়িগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল খালেক ফারুক প্রমুখ।

জেলা প্রশাসক জানান, প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে বন্যায় ক্ষতিগ্রস্ত দেড় হাজার পরিবারের প্রতিটিকে ১০ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেওয়া হচ্ছে। এই টাকায় বন্যায় ভেঙে যাওয়া ঘর মেরামত, স্কুল পড়ুয়া ছেলে-মেয়ের জন্য শিক্ষা উপকরণ ক্রয়, গৃহস্থালি উপকরণ ক্রয় করে পরিবারগুলো ঘুরে দাঁড়াতে পারবে।

তিনি আরো বলেন, দিনমজুর, দরিদ্র কৃষক, কৃষি শ্রমিক, পরিবহন শ্রমিক, বয়স্ক প্রতিবন্ধী, রিকশাচালক, নাপিত, হোটেল শ্রমিক, দোকান কর্মচারী, ক্ষুদ্র ব্যবসায়ী ও ফেরিওয়ালাসহ স্বল্প আয়ের মানুষ এই সুবিধা পাবেন।

Place your advertisement here
Place your advertisement here