• শুক্রবার   ১২ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৮ ১৪২৯

  • || ১৩ মুহররম ১৪৪৪

Find us in facebook
সর্বশেষ:
ছুটির দিনে গ্রামের বাড়ি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় শোক দিবসে নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করা হবে: আইজিপি বাংলাদেশে প্রয়োজনীয় পরিমাণ গম রফতানির আগ্রহ প্রকাশ করেছে রাশিয়া বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষ্যে শিল্প-কারখানায় এলাকাভেদে সাপ্তাহিক ছুটি বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী মার্কিন কোম্পানি: খালিদ মাহমুদ চৌধুরী

কুড়িগ্রামে ৫ শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ জুন ২০২২  

Find us in facebook

Find us in facebook

দেশের সর্ববৃহৎ শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে কুড়িগ্রামের চিলমারী ও নাগেশ্বরী উপজেলায় দুর্গম বন্যা কবলিত এলাকার ৫ শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে।

রোববার (২৬ জুন) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বসুন্ধরা গ্রুপের বসুন্ধরা পেপার মিলস্ লি:- এর সৌজন্যে এই খাদ্য সহায়তা দেওয়া হয়।

বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান এবং পরিচালক ইয়াশা সোবহানের নেতৃত্বে এই কর্মসূচি বাস্তবায়ন হচ্ছে।  

রোববার সকাল ১১টায় ব্রহ্মপুত্র নদ বিধৌত কুড়িগ্রামের চিলমারী উপজেলার রমনা, থানাহাট, নয়ার চর ইউনিয়নের আড়াইশতাধিক পরিবার এবং বিকেলে নাগেশ্বরী উপজেলার দুধকুমার নদ লাগোয়া বেরুবাড়ী ও কালীগঞ্জ ইউনিয়নের আরো আড়াই শতাধিক বানভাসী মানুষের মাঝে এই সহায়তা বিতরণ করা হয়।

চিলমারী উপজেলার থানাহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ত্রাণ নিতে আসা ভাটিপাড়া পুটিমারী এলাকার বানভাসী শাহারবানু (৬৫) আবেগ আপ্লুত হয়ে বাংলানিউজকে জানালেন, বানের পানিত ৮/৯ দিন ধরি ভাইসলোং। বাড়িতে পানি থাকায় বাঁধে আশ্রয় নিয়া আছি। সামান্য চিড়া-মুড়ি আছিলো তাও শ্যাস। এই ত্রাণ পায়া জানে পানি আসিল। কয়দিন খাবার পামো। আল্লাহ ওমার (বসুন্ধরা গ্রুপের) ভালো করুক।  

রমনা ইউনিয়নের বেলের ভিটা এলাকার আরেক বানভাসী দেলোয়ার হোসেন (৬০) বসুন্ধরা গ্রুপের ত্রাণ পেয়ে বাংলানিউজকে জানালেন, ঘর-বাড়ির চাইরোপাকে পানি, হাতে কোন কামও নাই। ঘরের খাবার শ্যাস, খুব চিন্তায় আছিলোং। এই ত্রাণ দিয়া পরিবার পরিজন নিয়া কয়দিন জান বাঁচপি।

বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে বানভাসী মানুষের মধ্যে বসুন্ধরা পেপার মিলস্‌ লি:- এর সৌজন্যে খাদ্য সহায়তা হিসেবে দেওয়া হয়- চাল, ডাল, তেল, বিস্কুট, রুটি, আটা, চিনি, লবণ, হরলিক্স, গুঁড়া দুধ, সাবান, খাবার স্যালাইনসহ ওষুধ।

কুড়িগ্রামের চিলমারী উপজেলার থানাহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বানভাসিদের হাতে খাদ্যসামগ্রী তুলে দেন বসুন্ধরা পেপার মিলস্ লি:- এর ম্যানেজার (নর্থবেঙ্গল) খায়রুল ইসলাম, কুড়িগ্রাম এরিয়া ম্যানেজার আব্দুল আজিজ, থানাহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রওশন আরা, শিক্ষক সমিতির সভাপতি মোখলেছুর রহমান প্রমুখ। 

রোববার বিকেলে কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার কালিগঞ্জ ইউনিয়নের কালিগঞ্জ শালমারা দাখিল মাদরাসা মাঠে ও বেরুবাড়ী ইউনিয়নের বেরুবাড়ী আবাসন প্রকল্পের আশ্রয় কেন্দ্র মাঠে বানভাসিদের খাদ্য সহায়তা দেওয়া হয়।  

এখানে বৃদ্ধা আমেনা বেওয়া বসুন্ধরা গ্রুপের দেওয়া খাদ্য সহায়তা পেয়ে আবেগাপ্লুত হয়ে বাংলানিউজকে জানান, এই বানের মধ্যে (বন্যায়) কটাই থাকি কটাই খাই কিছুই বুজবার নাই না বা। গইল ঘরত গরুর সাথে কোনমতে কয়দিন থাকি আছি। ঘরে তো খাবার নাই। বসুন্ধরা গ্রুপ হামাক যে সাহায্য করিল তাতে হামরা খুব খুশি বা। আল্লাহ ওমাক ভালো থুউক।

নাগেশ্বরী উপজেলায় খাদ্য সহায়তা বিতরণের সময় বসুন্ধরা পেপার মিলস্ লি:- এর ম্যানেজার (নর্থবেঙ্গল) খায়রুল ইসলাম, কুড়িগ্রাম এরিয়া ম্যানেজার আব্দুল আজিজসহ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বেরুবাড়ী ইউপি চেয়ারম্যান মো. সোলায়মান আলী প্রমুখ।

Place your advertisement here
Place your advertisement here