• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

পার্বতীপুরে জমির দখল নিতে আসা ১৯ জনের কারাদণ্ড

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ মে ২০২২  

Find us in facebook

Find us in facebook

দিনাজপুরের পার্বতীপুরে জমি দখলকে কেন্দ্র করে গ্রামবাসীর হাতে আটক ১৯ জনকে কারাদণ্ড ও ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গতকাল শনিবার (১৪ মে) দিনগত রাতে এ দণ্ড দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও পার্বতীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রীতম সাহা।

ভ্রাম্যমাণ আদালত ও গ্রামবাসী সূত্র জানায়, জমি দখল নিয়ে উপজেলার পূর্ব কুঠিপাড়া গ্রামে একদল ভাড়াটিয়া লাঠিয়াল বাহিনী জড়ো হয়। এ সময় তারা একটি বিরোধপূর্ণ জমি নিজেদের দখলে নেওয়ার চেষ্ট করেন। সংঘর্ষের আশঙ্কায় গ্রামবাসী তাদেরকে একটি বাড়ীতে আটক করে পুলিশে খবর দেয়। খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রীতম সাহা ও পার্বতীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমাম জাফর পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থলে পৌঁছান।

রাতে পুলিশ অভিযান চালিয়ে ১৯ জনকে আটক করে থানায় নিয়ে আসে। এ সময় ৯টি মোটরসাইকেল ও দেশীয় অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়। পরে রাত ১২টায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তিনজনকে এক মাস ও ১৬ জনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন আদালতের বিচারক ও পার্বতীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রীতম সাহা।

পার্বতীপুর মডেল থানার ওসি ইমাম জাফর জানান, একদল ভাড়াটিয়া লাঠিয়াল বাহিনী ১৫ শতকের ভুট্টা ক্ষেত তছনছ করতে শুরু করলে গ্রামবাসী ও পার্শ্ববর্তী শত শত লোকজন তাদের বাধা দেন। পরিস্থিতি বেগতিক দেখে প্রাণ বাঁচাতে তারা স্থানীয় মঞ্জুর হোসেনের বাড়িতে আশ্রয় নেন। সেখান থেকে পুলিশ ১৯ জনকে আটক করে থানায় নিয়ে যায়। রোববার দুপুরে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

Place your advertisement here
Place your advertisement here