• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

সৈয়দপুরে প্লেন ও ট্রেনে যাত্রী চাপ বেড়েছে

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ মে ২০২২  

Find us in facebook

Find us in facebook

নীলফামারীর সৈয়দপুর থেকে চলাচলকারী প্লেন ও ট্রেনগুলো এখন সময়সূচি অনুযায়ী চলাচল করছে। ফলে যাত্রীদের চাপ বেড়েছে।
 
শীতের সময় প্লেনের সিডিউল ঠিক রাখতে না পারলেও এখন সিডিউল অনুযায়ী চলাচল করছে। আজকাল সময় বাঁচাতে আকাশ পথে ভ্রমণ করতেই যাত্রীরা আগ্রহী হচ্ছেন।  

অপরদিকে সৈয়দপুর থেকে ঢাকা, রাজশাহী ও খুলনার উদ্যেশে চারটি আন্ত:নগর ট্রেন চলাচল করলেও প্রায় সময় সিডিউল ঠিক রাখতে পারছে না। এছাড়া টিকিট না পাওয়ার অভিযোগ দীর্ঘদিনের।  

সৈয়দপুর-ঢাকা রুটে বর্তমানে বাংলাদেশ বিমান, নভো এয়ার ও ইউএস-বাংলার মোট ১৩টি ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া সৈয়দপুর-চট্টগ্রাম রুটে ইউএস-বাংলার একটি ফ্লাইট পরিচালনা করলেও সেটি কিছুদিন চলাচলের পর বন্ধ রয়েছে। সৈয়দপুর-কক্সবাজার রুটে বাংলাদেশ বিমানের দুটি ফ্লাইট পরিচালনা করছে।  

ইউএস-বাংলা সকাল ৯টা, দুপুর  ১২টায়, দুপুর  বিকেল ৩টা ৩৫ মিনিটে ও রাত ৯টায় সৈয়দপুর থেকে ঢাকার উদ্যেশে চলাচল করছে। নভো এয়ারের ফ্লাইট সকাল ৯টা ৩০ মিনিটে, বেলা ১১টা ৪০ মিনিটে, দুপুর ২টা ২০ মিনিটে, সন্ধ্যা ৭টা ২০ মিনিটে ও রাত ৯টায় নিয়মিত চলাচল করছে। বাংলাদেশ বিমানের ফ্লাইট সকাল ৯টা ৫৫ মিনিটে, ৩টা ২৫ মিনিটে ও রাত ৮টা ৩৫ মিনিটে সৈয়দপুর ছেড়ে যায়। সৈয়দপুর-কক্সবাজার রুটে বাংলাদেশ বিমানের ফ্লাইট বুধবার ও বৃহস্পতিবার ৯ টা৫৫ মিনিটে চলাচল করছে।

অপরদিকে বরেন্দ্র এক্সপ্রেস সকাল ৭টা ৫ মিনিটে রাজশাহীর উদ্দেশ্যে সৈয়দপুর ছেড়ে যায়। রূপসা এক্সপ্রেস খুলনার উদ্দেশে সকাল ৯টা ৩৫ মিনিটে ছেড়ে যায়। একইভাবে চিলাহাটি-ঢাকাগামী নীলসাগর আন্ত:নগর এক্সপ্রেস ট্রেনটি রোববার ছাড়া প্রতিদিন রাত ৯টা ৩ মিনিটে সৈয়দপুর স্টেশন ছেড়ে যায়।  

বিমান সৈয়দপুর জেলা ব্যবস্থাপক হারুন অর-রশিদ জানান, সৈয়দপুর থেকে ঢাকা ও কক্সবাজার রুটে নিয়মিত বিমান চলাচল করছে। বিমানের রুট আরও সম্প্রসারণ করার চিন্তাভাবনা চলছে।  

এসব ট্রেন প্রায়ই সিডিউল ঠিক রাখতে পারছে না। ফলে ট্রেন যাত্রীদের ভোগান্তি বেড়েছে। সিন্ডিকেট ছাড়া এসব ট্রেনের টিকিট কাউন্টারে না মেলার অভিযোগ রয়েছে। এ নিয়ে কয়েক দফা নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযান চালালেও টিকিট কালোবাজারি থামছে না।   

Place your advertisement here
Place your advertisement here