• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

একসঙ্গে চলাফেরা, একসঙ্গে মৃত্যু, কবরও পাশাপাশি সেই তিন বন্ধুর

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ মে ২০২২  

Find us in facebook

Find us in facebook

পঞ্চগড় সদর উপজেলার হাফিজাবাদ ইউপির পুকুরীরডাঙ্গা-বালুরঘাট এলাকায় তালমা-মডেলহাট সড়কে গতকাল বুধবার বিকেল চারটার দিকে মোটরসাইকেল দুর্ঘটনায় মারা যায় তিন কিশোর। 

ঈদ উপলক্ষে মোটরসাইকেল নিয়ে ঘুরতে বের হয়েছিল ওই তিন কিশোর। পথে তাদের মোটরসাইকেলের সঙ্গে বিপরীত দিক থেকে আসা অন্য আরেকটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। 

সংঘর্ষে মোটরসাইকেলসহ তারা সড়কের পাশের একটি গাছের সঙ্গে ধাক্কা খায়। গুরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাদের তিনজনকেই মৃত ঘোষণা করেন।  

নিহত তিন কিশোর হলো হাফিজাবাদ ইউপির জিয়াবাড়ি-খালপাড়া এলাকার তারেক বিল্লাহর ছেলে মাহবুবার রহমান ওরফে শিশি, আব্বাস আলীর ছেলে আবু বক্কর সিদ্দিক ও পয়গাম আলীর ছেলে সিয়াম ইসলাম ওরফে নতুন।   

স্থানীয় বাসিন্দারা জানান, প্রায় সবসময়ই এক সঙ্গে ঘুরতো এই তিন কিশোর। একই বংশের এবং বয়স কাছাকাছি হওয়ায় তারা তিনজনই ছিল ঘনিষ্ঠ বন্ধু। এবার ঈদের দিনে একই সঙ্গে ঈদের নামাজও পড়েছিল তারা। ঈদের নামাজ শেষে একই সঙ্গে ছবি (সেলফি) তুলে ফেসবুকেও দিয়েছিল তারা। ঈদের পরদিন মোটরসাইকেল নিয়ে ঘুরতে বের হয়ে মারাও গেল তিনজন একই সঙ্গে।

নিহত সিয়ামের বড় ভাই সবুজ ইসলাম বলেন, ‘বুধবার বিকেলে বাড়ি থেকে ওরা তিনজন মহারাজার দিঘী দেখতে যাচ্ছিল। কিছুক্ষণ পর খবর পাই, তারা তিনজনই দুর্ঘটনায় পড়েছে। হাসপাতালে গিয়ে দেখি আমার ভাই আর নেই। ঈদের আগের দিন শুধু আমার ভাইটা বাড়িতে এসেছিল। আমাদের তিন ভাইয়ের মধ্যে সবচেয়ে ছোটটাই চলে গেল। ও আমাদের পরিবারের সবার আদরের ছিল।’

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় স্থানীয় খালপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে তিন কিশোরের একই সঙ্গে জানাজা শেষে খালপাড়া কবরস্থানে পাশাপাশি কবর দেওয়া হয়েছে। তিনজনের জানাজায় সহস্রাধিক মানুষ অংশ নেয়।

নিহত কিশোর আবু বক্কর সিদ্দিকের বাবা আব্বাস আলী কাঁদতে কাঁদতে বলেন ‘আমার বাবা বাড়ির আঙিনায় ফুলের বাগান লাগিয়েছে। আল্লাহ তুমি আমার বাবার কবরটাকে ফুলের বাগান করে দিয়ো।’ কাঁদতে কাঁদতে চোখের পানি শুকিয়ে গেছে মা লুৎফা বেগমের। ছেলে হারানোর শোকে বাকরুদ্ধ হয়ে পড়েছেন তিনি।

মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত হন আবু বক্কর সিদ্দিকের দুই বন্ধু মাহবুবার রহমান ও সিয়াম ইসলাম। তাদের বাড়িতেও চলছে শোকের মাতম ও কান্নার রোল। পঞ্চগড় সদর উপজেলার হাফিজাবাদ ইউপির জিয়াবাড়ি-খালপাড়া গ্রামে গিয়ে এমন দৃশ্যই চোখে পড়ে। তিন কিশোরের করুণ মৃত্যুতে শোকের ছায়া নেমেছে পুরো গ্রামে।

Place your advertisement here
Place your advertisement here