• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

নীলফামারীতে “সুশাসনের জন্য কৌশলগত যোগাযোগ” শীর্ষক কর্মশালা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২২  

Find us in facebook

Find us in facebook

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের উদ্যোগে নীলফামারী জেলার ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার ৩০জন গণমাধ্যমকর্মীদের নিয়ে অনলাইনে দুই দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

“সুশাসনের জন্য কৌশলগত যোগাযোগ” শীর্ষক অনলাইন কর্মশালা শনিবার (২ এপ্রিল) দুপুরে সমাপ্ত হয়। শুক্রবার (১ এপ্রিল) এই কর্মশালা শুরু হয়েছিল। মন্ত্রি পরিষদ বিভাগ ও ইউরোপিয়ন ইউনিয়ন এর যৌথ অথর্য়িনে ব্রিটিশ কাউন্সিলের কারিগরি সহায়তায় প্লাটফর্মস ফর ডায়লগ(পি-ফোর-ডি) প্রকল্পের আওয়াত জাতীয় গণমাধ্যম ইনষ্টিটিউট কর্তৃক এই কর্মশালার আয়োজন করা হয়। 

সমাপনী অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় যুগ্নসচিব মোঃ নজরুল ইসলাম, মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্নসচিব আয়েশা আক্তার, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিইট’এর পরিচালক এ,কে,এম আজিজুল হক, পি-ফোর-ডি টিম লিডার মি. আর্সেন স্টেফেনিয়ন, নীলফামারী জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন বক্তব্য রাখেন। এতে সভাপতিত্ব করেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) শাহিন ইসলাম,এনডিসি।  প্রশিক্ষনার্থীদের পক্ষে প্রশিক্ষণের অভিজ্ঞতা ও প্রশিক্ষণের গুণগত মান স¤র্পকে বক্তব্য রাখেন নীলফামারী প্রেসক্লাবের সভাপতি দৈনিক জনকন্ঠের স্টাফ রিপোর্টার তাহমিন হক ববী ও নীলফামারী প্রেসক্লাবের সহ-সভাপতি দৈনিক সমকাল ও বৈশাখী টিভির প্রতিনিধি ইসরাত জাহান পল্লবী। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পি-ফোর-ডোর এনআইএমসি ফোকাল পয়েন্ট কর্মকর্তা পরিচালক (প্রশিক্ষণ প্রকৌশল) নজরুল ইসলাম। 

দুইদিন ব্যাপী এই কর্মশালায় প্রশিক্ষন প্রদান করেন মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ন-সচিব মিজ আয়েশা আক্তার, মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ন-সচিব মোঃ শাফায়াত মাহবুব চৌধুরী, মন্ত্রী পরিষদ বিভাগের উপ-সচিব মখলেছুর রহমান, বাংলাদেশ বেতারের উপ-পরিচালক সৈয়দ জাহিদুল ইসলাম, নীলফামারীর অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আজহারুল ইসলাম, টেলিভিশন এন্ড ফিল্ম স্টাডিজ এর খন্ডকালীন শিক্ষক মীর মাসরুর জামান । তারা সেবা প্রদান প্রস্তুতি,অভিযোগ প্রতিকার ব্যবস্থা, তথ্য অধিকার,  বার্ষিক কর্মস¤পাদন চুক্তি, গ্রুপ তৈরি প্রতিবেদন ও ফিচার তৈরি উপস্থাপন, জাতীয় শুদ্ধাচার কৌশল সহ বিভিন্ন বিষয় নিয়ে প্রশিক্ষণ প্রদান করেন। 

অনলাইনে অনুষ্ঠান শেষে কর্মশালায় অংশগ্রহণকারী নীলফামারী জেলার ৩০জন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার গণমাধ্যমকর্মীদের নীলফামারী সার্কিট হাউজের হলরুমে সনদপত্র প্রদান করে আয়োজকেরা। 

Place your advertisement here
Place your advertisement here