• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

পঞ্চগড়ে ৬৯ হাজার ৭৫ জন উপকারভোগী পাচ্ছেন টিসিবির পণ্য

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৯ মার্চ ২০২২  

Find us in facebook

Find us in facebook

পবিত্র মাহে রমজান উপলক্ষে নিম্নবিত্ত মানুষকে অর্থনৈতিক সাশ্রয় দিতে সরকার টিসিবির মাধ্যমে ভর্তুকি মূল্যে সারাদেশের মত পঞ্চগড় জেলায় খাদ্যপণ্য বিক্রি শুরু হবে। 

আগামীকাল রবিবার (২০ মার্চ) সকাল ১০ টা থেকে প্রথম পর্বে টিসিবির উপকারভোগীদের মাঝে পন্য বিতরণ করা হবে। দুইটি পর্বে দেয়া হবে টিসিবির পন্য। জেলায় ৬৯ হাজার ৭৫ জন উপকারভোগীকে টিসিবির পন্যর আওতায় আনা হয়েছে। ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ভর্তুকি মূল্যে ১৬ জন ডিলারের মাধ্যমে ৫ উপজেলার ৪৩ টি ইউনিয়ন ও তিনটি পৌরসভায় এসব খাদ্যে পন্য বিক্রি করবে।

প্রথম পর্বে চিনি, মশুর ডাল ও সয়াবিন তেল দেয়া হবে। প্রতি উপকারভোগী পাবেন দুই কেজি করে ৫৫ টাকা কেজি দরে চিনি ও ৬৫ টাকা কেজি দরে মশুর ডাল এবং ১১০ টাকা কেজি দরে ২ লিটার সয়াবিন তেল। দ্বিতীয় পর্বে এই তিনটি পন্যর সাথে যুক্ত হবে ছোলা। ৫০ টাকা কেজি দরে বিক্রি হবে পন্যটি।

শনিবার (১৯ মার্চ) দুপুরে পঞ্চগড়ের জেলা প্রশাসকের কক্ষে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পঞ্চগড়ের জেলা প্রশাসক জহুরুল ইসলাম।

তিনি আরো জানান, পঞ্চগড়ে ৬৯ হাজার ৭৫ জন উপকারভোগীর মধ্যে পঞ্চগড় সদর উপজেলায় ২০ হাজার ৪৪১ জন, পঞ্চগড় পৌরসভায় ৪ হাজার ৭৩৬ জন, আটোয়ারী উপজেলায় ৬ হাজার ১১৭ জন, তেতুঁলিয়া উপজেলায় ৯ হাজার ৬০৭ জন, বোদা উপজেলায় ১৫ হাজার ২৯৪ জন এবং দেবীগঞ্জ উপজেলায় ১২ হাজার ৮৭৯ জন। ইতিমধ্যে স্বচ্ছ পদ্ধতিতে তালিকা প্রণয়ন করে ফ্যামিলি কার্ড উপকারভোগীদের মধ্যে হস্তান্তর করা হয়েছে। যাতে কোনো রকম অসুবিধা ছাড়াই সুবিধাভোগীদের কাছে ভর্তুকির এসব পণ্য পৌঁছায়, তার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে সবকিছু করা হচ্ছে। কবে কোথায় কখন টিসিবির পণ্য সরবরাহ করা হবে তা ইতোমধ্যে জেলা ও উপজেলা প্রশাসন জানিয়ে প্রচারণা শুরু করেছেন।

ইউনিয়ন পর্যায়ে ওয়ার্ড মেম্বার ও পৌরসভায় কাউন্সিলররা সুবিধাভোগীদের তালিকা তৈরি করেছেন। এই তালিকা অনুযায়ী নির্বাহী ম্যাজিস্ট্রেদের উপস্থিতিতে প্যাকেট করছে জেলা প্রশাসন। প্যাকেট সম্পন্ন হওয়ার পর তা যাবে টিসিবি ডিলারদের হাতে। ডিলাররা জেলা প্রশাসন থেকে পাওয়া তালিকা অনুযায়ী প্যাকেট পৌঁছে দিবেন সুবিধাভোগীদের কাছে। ইতিমধ্যে পৌরসভায় পৌর মেয়রকে আহ্বায়ক ও বিট পুলিশিং কর্মকর্তা (এসআই সম মর্যদার) কে সদস্য সচিব এবং ইউনিয়ন সমুহে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে আহ্বায়ক ও বিট পুলিশিং কর্মকর্তা (এসআই সম মর্যদার) কে সদস্য সচিব করে ট্যাগ টিম গঠন করা হয়েছে। এতে সদস্য হিসেবে রয়েছেন পৌর ও ইউনিয়ন ট্যাগ অফিসার এবং  পৌর ও  ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা। এছাড়া টিসিবির পন্য বিতরণের সময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ সার্বিক বিষয়ে তদারকি করবেন।

সংবাদ সম্মেলনে পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাদ জাহান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দীপঙ্কর রায়, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জয়শ্রী রানী রায়, পঞ্চগড় প্রেস ক্লাবের সভাপতি সফিকুল আলম সহ জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার কর্মীরা উপস্থিত ছিলেন।

Place your advertisement here
Place your advertisement here