• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

দিনাজপুরে ১০ টাকা কেজিতে প্রান্তিকে চাল বিতরণ কার্যক্রম শুরু 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ মার্চ ২০২২  

Find us in facebook

Find us in facebook

বাংলাদেশ সরকারের খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় চলতি বছরের দিনাজপুরে প্রথম প্রান্তিকে চাল বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। মোট ১ লাখ ৩৮ হাজার ১৭৮টি ভোক্তার মাঝে এই চাল বিতরণ করা হবে।

সোমবার  সকালে প্রথম প্রান্তিকের প্রথম দিন এই কর্মসূচীর উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, পুলিশ সুপার আনোয়ার হোসেন, জেলা খাদ্য নিয়ন্ত্রক এস এম সাইফুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুর্তজা আল মুঈদ প্রমূখ।

জেলা খাদ্য নিয়ন্ত্রক সূত্রে জানা যায়, বছরে দুই প্রান্তিকে নিম্ন আয়ে অবস্থানকারী জনগনের মাঝে ১০ টাকা কেজি দরে চাল বিতরণ করা হয়ে থাকে। জেলায় এই কর্মসূচীতে এবারে মোট এক লাখ ৩৮ হাজার ১৭৮টি ভোক্তার মাঝে ১০ টাকা কেজি দরে চাল বিতরণ করা হবে। প্রত্যেক ভোক্তা প্রতি মাসে ৩০ কেজি করে চাল পাবেন। আগামী মাস থেকে এই চালের পাশাপাশি দরিদ্রসীমার নিচে বা দরিদ্র এসব পরিবারকে পুষ্টি সমৃদ্ধ চালও দেয়া হবে।

উদ্ধোধন শেষে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, দেশের জন্য দেশের মানুষের জন্য সরকার কাজ করে যাচ্ছে। যার ফলশ্রুতিতে এই খাদ্য বান্ধব কর্মসূচী। আজ দেশের সরকার আছে বলেই দেশের জনগণ নিজের বাড়িতে বাস করতে পারছে। দেশের সরকার ভূমিহীন, গৃহহীন মানুষদের জন্য বাসস্থানের ব্যবস্থা করছে। নিম্ন আয়ের মানুষের জন্য এই চালের ব্যবস্থা করেছেন। কিন্তু বিরোধী দলের সরকার দেশের জনগনের জন্য কখনই ভাবেনি। আপনারা এই প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয় করবেন। তিনি যেন সর্বদাই আপনাদের সেবা তথা দেশের সেবা করে যেতে পারেন।

জেলা খাদ্য নিয়ন্ত্রক এস এম সাইফুল ইসলাম বলেন, কঠোর মনিটর ব্যবস্থায়  ইউনিয়ন পর্যায়ে প্রকৃত ভোক্তা নিরূপন করে এই চাল বিতরণ করা হয়ে থাকে। আমরা লক্ষ্য রাখছি যাতে প্রকৃত ভোক্তা এই সেবা পেয়ে থাকে। এর মধ্যে যদি কেউ মারা যায় তবে ইউনিয়ন কমিটি আমাদের অবগত করেন আমরা সেই বিষয়টি লক্ষ্য রাখি।

Place your advertisement here
Place your advertisement here