• সোমবার   ২৩ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৯ ১৪২৯

  • || ২০ শাওয়াল ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী নিবন্ধনের সময় আরো বেড়েছে দেশে সন্দেহজনক মাংকিপক্স রোগীদের আইসোলেশনের নির্দেশ রংপুর চিড়িয়াখানায় আবারও ডিম দিয়েছে উটপাখি নবাবগঞ্জে বাঁশ কাটতে গিয়ে প্রাণ গেলো যুবকের

সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের নিয়ে শিক্ষা কার্যক্রম চালু করল বিলাইট 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২২  

Find us in facebook

Find us in facebook

দেশের সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা দিয়ে আদর্শ নাগরিক গড়ে তোলার লক্ষ্য নিয়ে কাজ শুরু করেছে শিক্ষা সহায়তামূলক অলাভজনক স্বেচ্ছাসেবী সংগঠন 'বিলাইট'।

শুক্রবার (১৪ জানুয়ারি ২০২২) গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার তারাপুর ইউনিয়নে চর খোর্দ্দা ছড়া সংলগ্ন জামে মসজিদে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য বিনামূল্যে কুরআন শিক্ষা আয়োজন করে বিলাইট।

বিলাইট'র সহযোগিতায় বিনামূল্যে কোরআন শিক্ষা কর্মসূচির উদ্বোধন করেন গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার তারাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম।

বিলাইটের সদস্য সচিব মাইদুল ইসলামের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিলাইটের আহবায়ক ও গাইবান্ধা সরকারি কলেজের প্রভাষক মিজানুর রহমান, তারাপুর ইউনিয়ন পরিষদের খোর্দ্দা ওয়ার্ডের সদস্য মোঃ শাহ আলম মিয়া প্রমুখ।

তারাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম বলেন, বিলাইট যে মহতী উদ্যোগের সূচনা করেছে তা যেন যুগ যুগ ধরে অব্যাহত থাকে। বিলাইট এর কার্যক্রম শুধু এই চরাঞ্চল নয় তারাপুর, সুন্দরগঞ্জসহ সারাদেশে ছড়িয়ে পড়ুক এটাই আমরা প্রত্যাশা করি।

বিলাইটের সদস্য সচিব মাইদুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের একজন আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য কাজ করছে বিলাইট। এরই অংশ হিসেবে চরাঞ্চলের সুবিধাবঞ্চিত শিশুদের কোরআন শিক্ষার ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি প্রাথমিক ও মাধ্যমিকের অসচ্ছল সুবিধাবঞ্চিত পিছিয়ে পড়া শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা করবে বিলাইট।

উল্লেখ্য, ২০২১ সালের ১৫ মে পিছিয়ে পড়া সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা দেয়ার উদ্দেশ্য নিয়ে একঝাঁক তরুণদের সমন্বয়ে যাত্রা শুরু করে বিলাইট।

Place your advertisement here
Place your advertisement here