• রোববার   ১৬ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ৩ ১৪২৮

  • || ১১ জমাদিউস সানি ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশকে আরো ৯৬ লাখ ফাইজার টিকা দিলো যুক্তরাষ্ট্র পীরগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ তিন জনের মৃত্যু পরিবেশ উন্নয়নে বৃক্ষরোপণ কার্যক্রম অব্যাহত রয়েছে: পরিবেশমন্ত্রী নাসিক নির্বাচন জাতীয় পর্যায়ে উদাহরণ সৃষ্টি করবে: কৃষিমন্ত্রী ভূমি ব্যবস্থাপনাকে এসওপি’র আওতায় আনা হচ্ছে: ভূমি সচিব

ঠাকুরগাঁওয়ে চিকিৎসকের ভুলে প্রসূতি-নবজাতকের মৃত্যুর অভিযোগ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২২  

Find us in facebook

Find us in facebook

ঠাকুরগাঁওয়ে এক চিকিৎসকের ভুল অপারেশনে মা ও নবজাতকের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার রাতে জেলা শহরের একতা নার্সিং হোম নামে ক্লিনিকে এ ঘটনা ঘটে।

প্রসূতির স্বজন ও এলাকাবাসী জানান, ঠাকুরগাঁও সদর উপজেলার দেবীপুর ইউনিয়নের খলিশাকুড়ি গ্রামের মখলেস উদ্দিনের স্ত্রী নাসিমা বেগমকে (৩০) গত মঙ্গলবার বিকালে শহরের একতা নার্সিং হোম ক্লিনিকে ভর্তি করানো হয়। ক্লিনিক কর্তৃপক্ষের পরামর্শে চিকিৎসক জাহাঙ্গীর হোসেনের মাধ্যমে ওই ক্লিনিকে সন্ধ্যায় এই প্রসূতির অপরাশেন করানো হয়। অপরেশনের সময় চিকিৎসকের ভুলে অতিরিক্ত রক্তক্ষরণ হলে চিকিৎসক পালিয়ে যান।

পরে ক্লিনিক কর্তৃপক্ষ উপায় না পেয়ে রোগীকে দ্রুত একটি অ্যাম্বুলেন্সে করে অন্যত্র পাঠাতে চাইলে রোগী ও শিশুটি মারা যায়।

এ ঘটনার পর স্থানীয়রা ক্লিনিক ঘেরাও করে প্রতিবাদ জানালে কৌশলে সবাই পালিয়ে যায়। নিরুপায় হয়ে অপারেশন করাতে আসা দরিদ্র পরিবারের সবাই সুরাহা ছাড়াই মা ও শিশুর লাশ নিয়ে বাড়িতে যান।

স্বাস্থ্য সংশ্লিষ্টরা জানান, জাহাঙ্গীর এমবিবিএস ডাক্তার না হলেও তিনি পিএইচডি করেছেন দাবি করে দীর্ঘদিন ধরে বিভিন্ন ক্লিনিকে অপারেশন চালিয়ে আসছেন। কিন্তু স্বাস্থ্য বিভাগ তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি।

এ কারণে দুবছরে জেলার সুশ্রী নার্সিং হোম, সেভেন ডে ক্লিনিকসহ বিভিন্ন ক্লিনিকে অপারেশন করাতে গিয়ে বেশ কয়েকজনকে হত্যা করেছেন জাহাঙ্গীর। তার শাস্তি না হলে অসহায় মানুষ তার হাতে আবারও প্রাণ হারাতে পারে।

জেলা সিভিল সার্জন ডা. নুর নেওয়াজ জানান, ভুল অপারেশনে প্রসূতি ও তার সন্তানের মৃত্যু হয়েছে কি না সে বিষয়ে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভিরুল ইসলাম জানান, ঘটনাটি শুনেছি। তবে অভিযোগ পেলে চিকিৎসকের বিরুদ্ধে আইনিব্যবস্থা নেওয়া হবে।

Place your advertisement here
Place your advertisement here