• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

দিনাজপুরে চাঞ্চল্যকর পূজা ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২২  

Find us in facebook

Find us in facebook

দিনাজপুরের পার্বতীপুরের চাঞ্জল্যকর পূজা ধর্ষণ মামলায় প্রধান আসামি সাইফুল ইসলামকে (৪২) যাবজ্জীবন কারাদণ্ড এবং আরেক আসামি আফজাল হোসেন কবিরাজকে (৪৫) বেকসুর খালাস দিয়েছেন আদালত।

দিনাজপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. শরীফ উদ্দীন আহমেদ সোমবার দুপুরে এই মামলার রায় ঘোষণা করেন। রায়ে চাঞ্জল্যকর শিশু পূজা রাণীকে (৫) ধর্ষণের দায়ে মামলার প্রধান আসামি সাইফুল ইসলামকে (৪২) যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়। এছাড়া অপর আসামি আফজাল হোসেন কবিরাজের (৪৮) বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওযায় তাকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

আদালত সূত্রে জানা যায়, ২০১৬ সালের ১৮ অক্টোবর দিনাজপুরের পার্বতীপুর উপজেলার তকেয়াপাড়ার (জমিরহাট) সুবল চন্দ্র দাসের শিশু কন্যা পূজা রাণী রায়কে খেলাধুলার সময় ফুসলিয়ে একই এলাকার সাইফুল ইসলাম পাশের জঙ্গলে নিয়ে ধর্ষণ করে। এ সময় অনেক খোঁজাখুঁজি করে পরদিন দ্বিতীয় আসামি আফজাল হোসেন কবিরাজের স্বীকারোক্তি অনুযায়ী রক্তাক্ত অবস্থায় জঙ্গল থেকে পূজা রাণীকে উদ্ধার করে পরিবারের সদস্যরা।

পরে রংপুর মেডিকেলে নেওয়া হয় শিশুটিকে। অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয় তাকে।

এ ঘটনায় পুজার বাবা সুবল চন্দ্র দাস বাদী হয়ে পার্বতীপুর মডেল থানায় একটি মামলা করেন। এরপর পার্বতীপুর থানা পুলিশ মামলার প্রধান আসামি সাইফুল ইসলামকে আটক করে।

দীর্ঘ ছয় বছর পর ২০ জন সাক্ষীর সাক্ষগ্রহণ শেষে সোমবার দিনাজপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক শরীফ উদ্দীন আহম্মেদ এই রায় দেন।

মামলায় সরকার পক্ষের কৌঁশুলি ছিলেন তৈয়বা বেগম, পিপি রবিউল ইসলাম। এই রায়ে সন্তষ্ট প্রকাশ করে তারা বলেন, আমরা ন্যায় বিচার পেয়েছি।

অন্যদিকে আসামি পক্ষের কৌশলি আযম বলেন, ন্যায় বিচারের আশায় আমরা উচ্চ আদালতে যাবো।

Place your advertisement here
Place your advertisement here