• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

উত্তরাঞ্চলে নির্মিত ৩৭ সেতুর উদ্বোধন করলেন সেতুমন্ত্রী কাদের 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ অক্টোবর ২০২১  

Find us in facebook

Find us in facebook

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা পরিবহন ও সড়কে এখনো শৃঙ্খলা ফিরিয়ে আনতে পারি নাই। নিরাপদ সড়কের প্রয়োজনে সরকার পরিবহন ও সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে হিসেবে এটাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে।

গতকাল বৃহস্পতিবার (২১ অক্টোবর) দুপুরে রংপুর সড়ক ভবনে ওয়েস্টান বাংলাদেশ ব্রীজ ইমপ্রভমেন্ট প্রজেক্ট এর আওতায় সড়ক বিভাগ রংপুর ও রাজশাহী জোনে নির্মিত ৩৭ সেতুর উদ্ধোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন। ভিডিও কনফারেন্সের (জুম মিটিং) মাধ্যমে রংপুর জোনের কর্মকর্তারা মন্ত্রীর সাথে অনুষ্ঠানে যুক্ত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, বর্তমান সরকার উন্নয়নে বিশ্বাসী বলে দেশের বিভিন্ন এলাকায় বড় বড় সেতু নির্মাণ করা হচ্ছে। উত্তাঞ্চলে এসব সেতু নির্মিত হওয়ায় যোগাযোগ ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। আমরা যেসকল সেতু নির্মান করছি তাদের মধ্যে পরিবেশ বান্ধব দশটি সেতু রয়েছে। ৩ হাজার কোটি টাকা ব্যয়ে পুরাতন, জরাজীর্ণ এসব সেতু সংস্কার এবং নতুন করে নির্মাণ করা হলে যোগাযোগ ব্যবস্থার আমূল পরিবর্তন হবে তিনি জানান।

রংপুর সড়ক বিভাগ সূত্র জানায়, সড়ক বিভাগ রংপুর অঞ্চলের আওতায় ১০ জেলার ১৯টি সেতুর মধ্যে রংপুর সড়ক বিভাগের আওতায় ৪টি, দিনাজপুর সড়ক বিভাগের আওতায় ৬টি, গাইবান্ধা সড়ক বিভাগের আওতায় ২টি, পঞ্চগড় সড়ক বিভাগের আওতায় ২টি, নীলফামারী সড়ক বিভাগের আওতায় ১টি, জয়পুরহাট সড়ক বিভাগের আওতায় ২টি ও বগুড়া সড়ক বিভাগের আওতায় ২টি সেতেুর উদ্ধোধন করেন।

জুম মিটিংয়ে রংপুর প্রান্ত থেকে উপস্থিত ছিলেন ওয়েস্টান বায়লাদেশ ব্রীজ ইমপ্রভমেন্ট প্রজেক্টের প্রকল্প পরিচালক খান মোহাম্মদ কামরুল হাসান, রংপুর জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ মনিরুজ্জামান, তত্ত¡াবধায়ক প্রকৌশলী মোঃ রাশেদুল আলম, নির্বাহী প্রকৌশলী মাহাবুব আলম গাইবান্ধার নির্বাহী প্রকৌশলী ফিরোজ হোসেনসহ রংপুর জোনের নির্বাহী প্রকৌশলীরা। অনুষ্ঠান পরিচালনা করেন নির্বাহী প্রকৌশলী আসফিয়া সুলতানা ।

Place your advertisement here
Place your advertisement here